Coal Smuggling Case: বেআইনি কয়লা পাচার কান্ডে আরও ৯.২৮ কোটি টাকার সম্পদ বাজেয়াপ্ত করলো ED

মঙ্গলবার ইডি-র পক্ষ থেকে জানানো হয়েছে প্রাক্তন তৃণমূল নেতা বিনয় মিশ্র, তাঁর ভাই বিকাশ মিশ্র, ব্যবসায়ী অনুপ মাজির কাছ থেকে এই পরিমাণ সম্পদ বাজেয়াপ্ত করা হয়েছে।
Coal Smuggling Case: বেআইনি কয়লা পাচার কান্ডে আরও ৯.২৮ কোটি টাকার সম্পদ বাজেয়াপ্ত করলো ED
ছবি প্রতীকী ফাইল ছবি মিন্ট-এর সৌজন্যে

অবৈধ কয়লা খনন মামলায় ৯.২৮ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করলো এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। মঙ্গলবার ইডি-র পক্ষ থেকে জানানো হয়েছে প্রাক্তন তৃণমূল নেতা বিনয় মিশ্র, তাঁর ভাই বিকাশ মিশ্র, ব্যবসায়ী অনুপ মাজির কাছ থেকে এই পরিমাণ সম্পদ বাজেয়াপ্ত করা হয়েছে।

ইডি আরও জানিয়েছে, দুটি ভাগে এই সম্পদ বাজেয়াপ্ত করা হয়েছে। প্রথম ক্ষেত্রে উত্তরপ্রদেশের আমেঠি এবং কলকাতা থেকে সাতটি জমি এবং দুটি ফ্ল্যাট বাজেয়াপ্ত করা হয়। এগুলির মালিক বিনয় মিশ্র এবং বিকাশ বিশ্র। যার অর্থমূল্য ৪৮.৫৭ লক্ষ টাকা।

এরপর দ্বিতীয় ধাপে পশ্চিমবঙ্গ এবং মুম্বাই থেকে ২০টি জমি এবং ১টি ফ্ল্যাট বাজেয়াপ্ত করা হয়। এগুলির মালিক অনুপ মাজি এবং তাঁর পরিবার। এই সম্পদের অর্থমূল্য ৮.৮ কোটি টাকা।

গত বছরের ২৭ নভেম্বর সিবিআই-এর দায়ের করা এফআইআর-এর ভিত্তিতে তদন্ত চালাচ্ছে ইডি। ইডি জানিয়েছে, তদন্ত থেকে জানা গেছে, বেআইনি কয়লা খনন থেকে প্রাপ্ত অর্থ দিয়ে এই সম্পদ কেনা হয়েছিলো। এই কেলেঙ্কারির মোট পরিমাণ ১,৩৫২ কোটি টাকা।

এর আগে এই ঘটনার সঙ্গে যুক্ত সন্দেহে দেশের মোট ৬৯টি জায়গায় তল্লাশি চালায় ইডি। এই মামলায় এর আগে ১৭১.৮৬ কোটি টাকার স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে ইডি। বর্তমানে বাজেয়াপ্ত করা সম্পদের অর্থমূল্য যোগ করলে মোট বাজেয়াপ্ত সম্পদের পরিমাণ ১৮১.১৪ কোটি।

বিনয় মিশ্র এবং বিকাশ মিশ্রকে এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে গত ১৩ মে গ্রেপ্তার করা হয়। স্পেশাল কোর্টে সেই বিচার চলছে। ঘটনার তদন্ত চালাচ্ছে ইডি।

- with IANS inputs

ছবি প্রতীকী
Coal Smuggling Case: ED-র সমনের ওপর স্থগিতাদেশ চেয়ে দিল্লি হাইকোর্টে মামলা সস্ত্রীক অভিষেকের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in