Coal Smuggling Case: কয়লা কেলেঙ্কারি তদন্তে আজ ফের ইডির জিজ্ঞাসাবাদের মুখোমুখি অভিষেক বন্দ্যোপাধ্যায়

এর আগে ৬ সেপ্টেম্বর ইডি কর্মকর্তাদের সামনে অভিষেক তাঁর বক্তব্য রেকর্ড করেছিলেন। তাকে প্রায় ছয় ঘন্টা জিজ্ঞাসাবাদ করা হয়। যদিও তদন্ত সংস্থা তাঁর উত্তরে সন্তুষ্ট হয়নি।
অভিষেক ব্যানার্জি
অভিষেক ব্যানার্জিফাইল চিত্র - সংগৃহীত

তৃণমূল কংগ্রেস সাংসদ এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক ব্যানার্জি এবং তাঁর স্ত্রী রুজিরা ব্যানার্জী সোমবার কয়লা কেলেঙ্কারির তদন্তের সাথে সম্পর্কিত আর্থিক দুর্নীতি মামলার তদন্তে ফের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হবেন৷ এই তদন্ত চালাচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। অ্যান্টি মানি লন্ডারিং এজেন্সি অভিষেক ব্যানার্জি এবং তাঁর স্ত্রীকে ২১ এবং ২২ মার্চ জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দিতে বলেছিল।

এর আগে ৬ সেপ্টেম্বর ইডি কর্মকর্তাদের সামনে অভিষেক তাঁর বক্তব্য রেকর্ড করেছিলেন। তাকে প্রায় ছয় ঘন্টা জিজ্ঞাসাবাদ করা হয়। যদিও তদন্ত সংস্থা তাঁর উত্তরে সন্তুষ্ট হয়নি এবং ফের জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে তাঁর স্ত্রী সহ আবার নতুন সমন জারি করা হয়েছে।

গত বছরের সেপ্টেম্বরে ব্যানার্জি এবং তার স্ত্রী, তাদের কৌঁসুলির মাধ্যমে, ইডি সমনের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টে একটি আবেদন করেছিলেন। যদিও গত ১১ মার্চ হাইকোর্ট তাদের আবেদন খারিজ করে দেয়।

অভিষেক এবং তাঁর স্ত্রী পশ্চিমবঙ্গের বাসিন্দা বলে দিল্লি গিয়ে জিজ্ঞাসাবাদে যোগ দিতে আপত্তি জানিয়েছিলেন। তাঁদের বিরোধিতাকে চ্যালেঞ্জ করেন ইডি পক্ষের আইনজীবী সলিসিটর জেনারেল তুষার মেহতা। তিনি আদালতকে বলেন, ইডি পিএমএলএর অধীনে কোনও অঞ্চলে সীমাবদ্ধ নয়।

প্রসঙ্গত, এই মামলায় সিবিআই এবং ইডি সমান্তরালভাবে তদন্ত করছে। গত বছরের নভেম্বরে সিবিআই-এর তরফে মামলা দায়ের করা হয়।

অভিষেক ব্যানার্জি
Coal Smuggling Case: ED-র সমনের ওপর স্থগিতাদেশ চেয়ে দিল্লি হাইকোর্টে মামলা সস্ত্রীক অভিষেকের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in