রামমন্দির উদ্বোধনে উপস্থিত থাকছে না কংগ্রেস
রামমন্দির উদ্বোধনে উপস্থিত থাকছে না কংগ্রেসগ্রাফিক্স - আকাশ

Congress: 'বিজেপি-আরএসএসের অনুষ্ঠান', রামমন্দির উদ্বোধনে উপস্থিত থাকছে না কংগ্রেস

People's Reporter: জয়রাম রমেশ প্রকাশিত বিবৃতি অনুযায়ী, 'ধর্ম একটি ব্যক্তিগত বিষয়। কিন্তু আরএসএস এবং বিজেপি দীর্ঘদিন ধরে অযোধ্যায় মন্দির প্রতিষ্ঠাকে একটি রাজনৈতিক প্রকল্প হিসাবে তৈরি করেছে।'

রামমন্দির উদ্বোধনে উপস্থিত থাকছে না কংগ্রেস। বুধবার দলের সাধারণ সম্পাদক তথা প্রবীণ সাংসদ জয়রাম রমেশ সোশ্যাল মিডিয়ায় এক বিবৃতিতে এই কথা জানিয়েছেন ৷ ওই বিবৃতিতে জানানো হয়েছে রামমন্দির উদ্বোধনে উপস্থিত থাকবেন না সোনিয়া গান্ধী, মল্লিকার্জুন খাড়্গে এবং অধীর রঞ্জন চৌধুরী। পাশাপাশি, রামমন্দিরকে বিজেপি-আরএসএসের অনুষ্ঠান বলে দাবি করেন জয়রাম রমেশ।

অনেক দিন ধরেই জল্পনা চলছিল আগামী ২২ জানুয়ারি রামমন্দির উদ্বোধনে উপস্থিত থাকবে কিনা কংগ্রেস। অবশেষে বুধবার দলের সাধারণ সম্পাদক জয়রাম রমেশ বিবৃতি দিয়ে জানিয়ে দিলেন, কংগ্রেসের কোনও প্রতিনিধি উপস্থিত থাকবেন না। রামমন্দিরের তরফ থেকে আমন্ত্রণ পত্র পাঠানো হয়েছিল দলের সভাপতি মল্লিকার্জুন খাড়্গে, প্রাক্তন কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধী ও লোকসভায় কংগ্রেসের দলনেতা তথা পশ্চিমবঙ্গ কংগ্রেসের সভাপতি অধীর রঞ্জন চৌধুরীকে।

 জয়রাম রমেশ প্রকাশিত বিবৃতি অনুযায়ী, "আমাদের দেশে লক্ষ লক্ষ মানুষ ভগবান রামকে পুজো করেন। ধর্ম একটি ব্যক্তিগত বিষয়। কিন্তু আরএসএস এবং বিজেপি দীর্ঘদিন ধরে অযোধ্যায় মন্দির প্রতিষ্ঠাকে একটি রাজনৈতিক প্রকল্প হিসাবে তৈরি করেছে। বিজেপি ও আরএসএসের নেতাদের দ্বারা অসম্পূর্ণ মন্দিরের উদ্বোধন হচ্ছে। স্পষ্টতই আসন্ন লোকসভা নির্বাচনে লাভের জন্য এই উদ্বোধন এগিয়ে আনা হয়েছে।”

বিবৃতিতে আরও বলা হয়েছে, "২০১৯ সালে সুপ্রিম কোর্টের রায় মেনে এবং ভগবান রামকে সম্মান জানিয়ে, মল্লিকার্জুন খাড়্গে, সোনিয়া গান্ধী এবং অধীর রঞ্জন চৌধুরী শ্রদ্ধাশীল লক্ষ লক্ষ মানুষের অনুভূতিকে সম্মান জানিয়ে আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছেন। এই অনুষ্ঠান স্পষ্টতই একটি আরএসএস এবং বিজেপির অনুষ্ঠান।“

রামমন্দির ট্রাস্টের সদস্য তথা বিশ্ব হিন্দু পরিষদের নেতা অলোক কুমার সম্প্রতি জানিয়েছেন, মন্দির উদ্বোধনে প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী এবং প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহকেও আমন্ত্রণ জানানো হয়েছে। তবে জয়রাম রমেশের বিবৃতিতে এই দুজনের নামের উল্লেখ নেই।

রামমন্দির উদ্বোধনে উপস্থিত থাকছে না কংগ্রেস
Goa: রাম মন্দির উদ্বোধনের দিন সরকারি ছুটি ঘোষণা গোয়া সরকারের!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in