Karti Chidambaram: কার্তি চিদম্বরমের আগাম জামিনের আবেদন খারিজ CBI আদালতে

গত ৩০ মে, সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারপতি এম কে নাগপাল ‘ভুয়ো ভিসা’ মামলায় কার্তি চিদম্বরমের আগাম জামিনের আবেদনে স্থগিতাদেশ দেন।
Karti Chidambaram: কার্তি চিদম্বরমের আগাম জামিনের আবেদন খারিজ CBI আদালতে
কার্তি চিদম্বরমছবি সংগৃহীত

বেআইনি ‘ভুয়ো ভিসা’ মামলায় অন্যতম প্রধান অভিযুক্ত তথা কংগ্রেস সাংসদ কার্তি চিদম্বরমের (Karti Chidambaram) আগাম জামিনের আবেদন খারিজ করেছে সিবিআইয়ের বিশেষ আদালত।

একইসঙ্গে, দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত কার্তি চিদম্বরমের চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট এস ভাস্কররমন, তাপবিদ্যুৎ কেন্দ্র তালওয়ান্দি সাবো পাওয়ারের সহযোগী ভাইস প্রেসিডেন্ট বিকাশ মাখারিয়ার আগাম জামিনের আবেদনও খারিজ করে দিয়েছে ।

গত ৩০ মে, সিবিআইয়ের বিশেষ আদালতের বিচারপতি এম কে নাগপাল ‘ভুয়ো ভিসা’ মামলায় কার্তি চিদম্বরমের আগাম জামিনের আবেদনে স্থগিতাদেশ দেন এবং শুক্রবার শুনানির দিনক্ষণ ধার্য করেন।

সিবিআই সূত্রের খবর, ৫০ লক্ষ টাকার বিনিময়ে ২৬৩ জন চিনা নাগরিককে বেআইনিভাবে ভিসা পাইয়ে দেওয়ার অভিযোগ রয়েছে কার্তি চিদম্বরমের বিরুদ্ধে। যার জেরে গত সপ্তাহে দিল্লি, মুম্বই, চেন্নাই ও তামিলনাড়ুতে চিদম্বরমের বাড়ি ও কার্যালয়ে জোরদার তল্লাশি চালিয়েছে সিবিআই (CBI)। শুধু তাই নয় কার্তির ঘনিষ্ঠ বন্ধু এবং সহযোগী এস ভাস্কররামনকে ইতিমধ্যেই এই মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

শেষ শুনানিতে প্রবীণ আইনজীবী কপিল সিবাল আদালতে জানান,'অভিযুক্ত লেনদেনটি ২০১১ সালের। দীর্ঘ সময়ের পর এই মামলাটি নথিভুক্ত করেছে ইডি।'

এত বছর কোন তদন্ত হয়নি বলেও দাবি করেন কপিল সিবাল। তিনি আদালতে বলেন, যে অভিযোগে লেনদেনের মূল্য ৫০ লক্ষ টাকা, যা এক কোটিরও কম, এক্ষেত্রে তাঁর কৌঁসুলিকে জামিন দেওয়া উচিত।

একই অভিযোগ করেছেন শিবগঙ্গার কংগ্রেস সাংসদ কার্তি চিদম্বরম। লোকসভার স্পিকার ওম বিড়লাকে চিঠিতে তিনি জানিয়েছেন, 'আমি বেইআইনি ও অসাংবিধানিক আচরণের শিকার। সিবিআই ১১ বছর আগে কেন্দ্রীয় সরকারের নেওয়া একটি সিদ্ধান্ত নিয়ে তদন্ত করছে, যে মামলায় আমি কোনওভাবেই যুক্ত ছিলাম না। সিবিআই আমার দিল্লির বাড়িতেও হানা দিয়েছে।'

with inputs from IANS

 কার্তি চিদম্বরম
P Chidambaram: চিদাম্বরমের একাধিক বাড়ি ও অফিসে CBI হানা, দায়ের নতুন মামলা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in