P Chidambaram: চিদাম্বরমের একাধিক বাড়ি ও অফিসে CBI হানা, দায়ের নতুন মামলা

২০১০-১৪ সালের মধ্যে পাঞ্জাবে একটি প্রকল্পের জন্য ২৫০ জন চিনা নাগরিককে ভিসার অনুমোদন দেওয়ার জন্য ঘুষ নিয়েছিলেন কার্তি চিদাম্বরম। এই সময় কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন পি চিদাম্বরম। সেই কারণে এই অভিযান।
P Chidambaram: চিদাম্বরমের একাধিক বাড়ি ও অফিসে CBI হানা, দায়ের নতুন মামলা
পি চিদাম্বরমফাইল চিত্র - সংগৃহীত

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা কংগ্রেস নেতা পি চিদাম্বরমের একাধিক বাড়িতে হানা দিল সিবিআই। যদিও এই তল্লাশি অভিযান তাঁর ছেলে লোকসভার সাংসদ কার্তি চিদাম্বরমের বিরুদ্ধে দায়ের হওয়া নতুন মামলার ভিত্তিতে হয়েছে। সূত্র মারফত জানা গেছে মুম্বই, দিল্লি, চেন্নাই, ওড়িশা এবং কর্ণাটকের মোট ৯টি জায়গায় এই তল্লাশি অভিযান চালানো হয়েছে।

সিবিআইয়ের একটি সূত্র সংবাদসংস্থা আইএএনএস-কে জানিয়েছে, "যে নতুন মামলার প্রেক্ষিতে এই অভিযান চালানো হচ্ছে তা বিদেশী রেমিট্যান্স এবং কোম্পানি সংক্রান্ত। ২০১০-২০১৪ সালের মধ্যে এই চুক্তি হয়েছিল। এই সময়ের মধ্যে তহবিল গ্রহণ করা হয়েছিল এবং চিদাম্বরমের নির্দেশে বা তাঁর দ্বারা বিদেশে পাঠানো হয়েছিল।"

অন্য একটি সূত্রের দাবি, ২০১০-১৪ সালের মধ্যে পাঞ্জাবে একটি বিদ্যুৎ প্রকল্পের জন্য ২৫০ জন চিনা নাগরিককে ভিসার অনুমোদন দেওয়ার জন্য ঘুষ নিয়েছিলেন কার্তি চিদাম্বরম। এই সময় কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন পি চিদাম্বরম। সিনিয়র চিদাম্বরমই ভিসার জন্য অনুমোদন দিয়েছিলেন। সেই প্রেক্ষিতে এই অভিযান।

তল্লাশি অভিযানের কিছুক্ষণের মধ্যেই নিজের টুইটারে বিষয়টিকে ব্যঙ্গ করে কার্তি চিদাম্বরম লেখেন, "আমি গুণতে ভুলে গিয়েছি। এই নিয়ে কতবার হলো যেন? রেকর্ড আছে নিশ্চয়।"

এর আগে INX মিডিয়া মামলাতেও সিনিয়র ও জুনিয়র দুই চিদাম্বরমের নামই জড়িয়েছিল। সেই মামলাতেও একাধিকবার কংগ্রেস নেতার বাড়িতে হানা দিয়েছে সিবিআই। ২০১৯ সালে পি চিদাম্বরমকে গ্রেফতারও করেছিল কেন্দ্রীয় সংস্থা। পরে জামিনে ছাড়া পান তিনি।

পি চিদাম্বরম
তৃণমূলের পক্ষে মামলা লড়তে কলকাতায় এসে কংগ্রেসের আইনজীবী সেলের বিক্ষোভের মুখে চিদাম্বরম

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in