চন্দ্রবাবু নাইডু এবং তাঁর স্ত্রী
চন্দ্রবাবু নাইডু এবং তাঁর স্ত্রীছবি - সংগৃহীত

Chandrababu Naidu: শেয়ার বাজারেও নাইডু চমক! ৫ দিনে চন্দ্রবাবুর স্ত্রীর সম্পত্তি বৃদ্ধি পেল ৫৭৯ কোটি

People's Reporter: চন্দ্রবাবু নাইডুর এই সংস্থা কেরালা, তেলেঙ্গানা, তামিলনাড়ু, কর্ণাটক, মহারাষ্ট্র, ওড়িশা, রাজস্থান, উত্তরাখণ্ড ও উত্তরপ্রদেশে দুধ ও দুগ্ধজাত পণ্য বিক্রি করে।

শেষ ৫ দিনে টিডিপি সুপ্রিমো চন্দ্রবাবু নাইডুর স্ত্রীর সম্পত্তি বৃদ্ধি পেয়েছে ৫৭৯ কোটি টাকা। পাশাপাশি তাঁর পুত্র লোকেশেরও ২৫৯ কোটি সম্পত্তি বৃদ্ধি পেল। ফলে রাজনৈতিক জীবনের সাথে ব্যক্তিগত জীবনেও লাভ হলো চন্দ্রবাবু নাইডু।

দক্ষিণ ভারতের সবথেকে বৃহৎ দুধ ও দুগ্ধজাতি পণ্য প্রস্তুতকারক সংস্থা হিসেবেই পরিচিত হেরিটেজ ফুডস লিমিটেড। এই সংস্থায় চন্দ্রবাবু নাইডুর স্ত্রী ভুবনেশ্বরীর ২৪.৩৭ শতাংশ শেয়ার রয়েছে।

গত ৩১ মে ওই সংস্থার প্রতিটি শেয়ারের দাম ছিল ৪০২.৯ টাকা। ভোটের দিন শেয়ারবাজারে ব্যাপক ধস নামে। তবে ধীরে ধীরে ওপরে উঠতে থাকে শেয়ার বাজার। শুক্রবার বাজার বন্ধের সময় দেখা যায় ওই সংস্থার প্রতিটি শেয়ারের দাম বৃদ্ধি পেয়ে দাঁড়ায় ৬৬১.২৫ টাকা। যার কারণেই ৫৭৯ কোটি টাকা লাভ হয় নাইডু পত্নীর।

শুধু চন্দ্রবাবু নাইডুর স্ত্রী নন ওই সংস্থায় শেয়ার রয়েছে তাঁর ছেলে নারা লোকেশেরও। তিনি লাভ করেছেন ২৫৯ কোটি টাকা।

চন্দ্রবাবু নাইডুর এই সংস্থা কেরালা, তেলেঙ্গানা, তামিলনাড়ু, কর্ণাটক, মহারাষ্ট্র, ওড়িশা, রাজস্থান, উত্তরাখণ্ড ও উত্তরপ্রদেশে দুধ ও দুগ্ধজাত পণ্য বিক্রি করে।

ভোট গণনার দিন বাজার পড়ে যায় ৬ হাজার পয়েন্টের বেশি। যার জেরে একদিনে বিনিয়োগকারীদের ক্ষতি হয়েছে ৩০ লক্ষ কোটি টাকার বেশি। বিগত চার বছরের মধ্যে এটাই ছিল শেয়ার বাজারের সর্বাধিক পতন। তারপর বাজার ঘুরে দাঁড়াতেই লক্ষ্মীলাভ হলো চন্দ্রবাবুর পরিবারের।

গত ৪ জুন লোকসভা নির্বাচন এবং অন্ধ্রপ্রদেশের বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশ হয়। রাজ্যে ১৭৫ আসনের মধ্যে ১৩৫টি আসনে জয় পায় চন্দ্রবাবু নাইডুর দল টিডিপি। লোকসভাতেও ভালো ফল করে টিডিপি। ২৫ আসনে মধ্যে ১৬টি আসন জেতে তারা। তৃতীয়বার এনডিএ সরকার গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন চন্দ্রবাবু নাইডু। ৪ মন্ত্রী পেতে পারে টিডিপি বলে সূত্রের খবর।

চন্দ্রবাবু নাইডু এবং তাঁর স্ত্রী
একজন সাংসদের বেতন কত? কী কী সুবিধা পান তিনি ও তাঁর পরিবার? দেখে নিন একনজরে
চন্দ্রবাবু নাইডু এবং তাঁর স্ত্রী
Agnipath: 'অগ্নিপথ' প্রকল্প পর্যালোচনার দাবি এনডিএ শরিকদের! সরকার গঠনের আগেই অস্বস্তিতে বিজেপি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

logo
People's Reporter
www.peoplesreporter.in