Chandigarh: চন্ডীগড় পুরসভা হাতছাড়া বিজেপির, ১৪ আসন পেয়ে একক বৃহত্তম দল আম আদমি পার্টি

মোট ৩৫ আসনের মধ্যে ১৪ ওয়ার্ডে জয় পেয়ে একক বৃহত্তম দল হল আম আদমি পার্টি। বিজেপি জয়ী হয়েছে ১২টি ওয়ার্ডে। কংগ্রেসের দখলে গেছে ৮টি ওয়ার্ড এবং ১টি ওয়ার্ড জিতেছে শিরোমণি আকালি দল।
Chandigarh: চন্ডীগড় পুরসভা হাতছাড়া বিজেপির, ১৪ আসন পেয়ে একক বৃহত্তম দল আম আদমি পার্টি
সাংবাদিক সম্মেলনে আপ নেতা রাঘব চাড্ডা ছবি আপ পাঞ্জাব ট্যুইটার ভিডিও থেকে স্ক্রীনশট

চন্ডীগড় পুরসভা নির্বাচনে কোনো দলই সংখ্যাগরিষ্ঠতা পেলনা। পুরসভার মোট ৩৫ আসনের মধ্যে এবারই প্রথমবার নির্বাচনে লড়াই করে ১৪ ওয়ার্ডে জয় পেয়ে একক বৃহত্তম দল হল আম আদমি পার্টি। বিজেপি জয়ী হয়েছে ১২টি ওয়ার্ডে। কংগ্রেসের দখলে গেছে ৮টি ওয়ার্ড এবং ১টি ওয়ার্ড জিতেছে শিরোমণি আকালি দল।

উল্লেখযোগ্যভাবে আগের পুরবোর্ডে বিজেপি ক্ষমতায় থাকলেও এবার ক্ষমতাচ্যুত হল বিজেপি। গতবারের ২৬ আসন থেকে বেড়ে এবার পুরসভায় আসন হয়েছে ৩৫টি। গতবার বিজেপি জয়ী হয়েছিলো ২০টি আসনে, ১টি আসনে শিরোমণি আকালি দল এবং ৫টি আসন জিতেছিলো কংগ্রেস।

যদিও এবার আম আদমি পার্টি প্রতিদ্বন্দ্বিতা করায় প্রতিদ্বন্দ্বিতা হয়েছে ত্রিমুখী। যে লড়াইতে কংগ্রেস, বিজেপিকে ফেলে ১৪ আসন পেয়ে প্রথম স্থানে উঠে এসেছে আপ।

চণ্ডীগড়ে উল্লেখযোগ্য জয়ের পর আপ নেতা রাঘব চাড্ডা এক বিবৃতিতে জানিয়েছেন, আমি চন্ডীগড়ের মানুষকে আপ এবং অরবিন্দ কেজরিওয়ালের পক্ষ থেকে অভিনন্দন জানাই। তাঁরা আমাদের ওপর বিশ্বাস এবং আস্থা রেখেছেন। তাঁদের ধন্যবাদ। আমাদের মত ছোটো এবং সৎ রাজনৈতিক দলের ওপর ভরসা করার জন্য চন্ডীগড়ের মানুষকে ধন্যবাদ জানাই।

সাংবাদিক সম্মেলনে আপ নেতা রাঘব চাড্ডা
Chandigarh: চন্ডীগড় পুর নির্বাচনে বড়ো ধাক্কা বিজেপির, পরাজিত বর্তমান ও প্রাক্তন মেয়র, ১৩ আসনে জয়ী আপ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in