Hemant Soren: ফের ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী পদে ফিরছেন হেমন্ত, ইস্তফা দিলেন চম্পাই সোরেন

People's Reporter: বুধবার সন্ধ্যায় রাজ্যপালের কাছে মুখ্যমন্ত্রী পদে ইস্তফা দেন চম্পাই সোরেন। তার পরেই নতুন করে জেএমএম-কংগ্রেস-আরজেডি জোটের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার জন্য আবেদন জানান সোরেন।
ইস্তফা দিলেন চম্পাই সোরেন (বামদিকে) এবং হেমন্ত সোরেন (ডানদিকে)
ইস্তফা দিলেন চম্পাই সোরেন (বামদিকে) এবং হেমন্ত সোরেন (ডানদিকে)ছবি সংগৃহীত

জেল মুক্তির পর ফের ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী পদে ফিরতে চলেছেন হেমন্ত সোরেন। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন চম্মাই সোরেন। বুধবার সন্ধ্যায় রাজ্যপাল সিপি রাধাকৃষ্ণনের কাছে গিয়ে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন চম্পাই সোরেন। তার পরেই নতুন করে জেএমএম-কংগ্রেস-আরজেডি জোটের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার জন্য আবেদন জানান সোরেন।

বুধবার চম্পাই সোরেনের বাসভবনে বৈঠক করেন ঝাড়খণ্ড মুক্তি মোর্চা (জেএমএম), কংগ্রেস এবং আরজেডির বিধায়করা। সেই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে ফের সোরেনকে মুখ্যমন্ত্রী পদে বসানোর হবে। এই বৈঠকে হেমন্ত সোরেন, কংগ্রেসের ঝাড়খণ্ড ইনচার্জ গুলাম আহমেদ মীরও উপস্থিত ছিলেন।

বুধবার বিকেলে এই প্রসঙ্গে এক জেএমএম নেতা বলেন, "মুখ্যমন্ত্রী চম্পাই সোরেন সম্ভবত আজ রাতে (বুধবার) পদত্যাগ করবেন। এরপর নতুন সরকার গঠনের আনুষ্ঠানিকতা শুরু হবে।" অন্যদিকে, জানা যাচ্ছে চম্পাই সোরেনকে জেএমএম দলের সভাপতি করা হবে। বর্তমানে ওই পদে রয়েছেন হেমন্ত সোরেনের বাবা শিবু সোরেন।

উল্লেখ্য, গত ৩১ জানুয়ারি জমি কেলেঙ্কারি মামলায় আর্থিক তছরূপের অভিযোগে তাঁকে গ্রেফতার করে ইডি। ইডির গ্রেফতারির আগেই ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন তিনি। ৬০০ কোটির জমি কেলেঙ্কারি মামলার সাথে যুক্ত একটি অর্থ পাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে সাতবার সমন করা হয়েছিল। কিন্তু তিনি প্রতিবার সমন এড়িয়ে গিয়েছেন। এরপরই তাঁকে গ্রেফতার করে ইডি।

গ্রেফতারির আগেই ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন হেমন্ত সোরেন। মুখ্যমন্ত্রী হন চম্পাই সোরেন। গত ২৮ জুন ঝাড়খণ্ড হাইকোর্ট হেমন্তকে জামিন দিয়েছে জমি কেলেঙ্কারি মামলায়।

ইস্তফা দিলেন চম্পাই সোরেন (বামদিকে) এবং হেমন্ত সোরেন (ডানদিকে)
Mumbai: মুম্বাইয়ের কলেজে নিষিদ্ধ জিন্স, টি-শার্ট
ইস্তফা দিলেন চম্পাই সোরেন (বামদিকে) এবং হেমন্ত সোরেন (ডানদিকে)
রাহুলকে ‘বালক বুদ্ধি’ কটাক্ষ মোদীর! পাল্টা প্রধানমন্ত্রীকে আক্রমণে খাড়্গে এবং অখিলেশ যাদব

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in