Central Vista: সময় মতো প্রকল্পের কাজ শেষ করতে উচ্চপর্যায়ের কমিটি গঠন কেন্দ্রের

২০১৯ সালে এই প্রকল্পের কথা ঘোষণা করে সরকার। ২০২০ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নতুন এই সংসদ ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। ২০২৩ সালের মধ্যে নতুন এই সংসদ ভবন তৈরীর লক্ষ্যমাত্র নিয়েছে সরকার।
চলছে সেন্ট্রাল ভিস্তার নির্মাণ কাজ
চলছে সেন্ট্রাল ভিস্তার নির্মাণ কাজফাইল ছবি

সময় মতো নতুন সংসদ ভবন বা সেন্ট্রাল ভিস্তা প্রকল্পের কাজ শেষ করতে উচ্চ পর্যায়ের কমিটি গঠন করলো কেন্দ্র সরকার। কেন্দ্রের অত‍্যন্ত উচ্চাভিলাষী প্রকল্প এই সেন্ট্রাল ভিস্তা প্রকল্প।

শনিবার কেন্দ্রীয় শহরাঞ্চল উন্নয়ন মন্ত্রী জানান, সেন্ট্রাল ভিস্তার কাজ দেখাশোনার জন্য ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির মাথায় রয়েছে কেন্দ্রীয় অর্থ সচিব রতন পি অটল। এই কমিটি সেন্ট্রাল ভিস্তার কাজের অগ্রগতির উপর নজর রাখবে এবং কাজটি যতো দ্রুত শেষ করা যায় সেটা দেখবে।

প্রসঙ্গত, ২০২৩ সালের মধ্যে নতুন এই সংসদ ভবন তৈরীর লক্ষ্যমাত্র নিয়েছে সরকার।

এই কমিটির বাকি ৪ সদস্য হলেন ক্যাগের ডেপুটি চেয়ারম্যান পি কে তিওয়ারি, এল অ্যান্ড টি-র প্রাক্তন ডিরেক্টর শৈলেন্দ্র রয়, দিল্লী আইআইটি-র প্রফেসর মৌসম এবং শহরাঞ্চল উন্নয়ন মন্ত্রকের যুগ্ম সচিব।

২০১৯ সালে এই প্রকল্পের কথা ঘোষণা করে সরকার। ২০২০ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নতুন এই সংসদ ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। যদিও দেশের বর্তমান অর্থনৈতিক পরিস্থিতিতে এতো টাকা খরচ করে এই নির্মাণ করা নিয়ে অনেক প্রশ্ন উঠেছে।

-With IANS Inputs

চলছে সেন্ট্রাল ভিস্তার নির্মাণ কাজ
Central Vista: গুরুত্বপূর্ণ ও অপরিহার্য প্রকল্প, কাজ চলবে - দিল্লি হাইকোর্টে জরিমানা মামলাকারীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in