মন্ত্রীদের 'ইয়েস স্যার' বলে চুপচাপ কাজ করে যান - আমলাদের নিদান নীতিন গড়করির

কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি বলেন, "আমি সর্বদাই অফিসারদের (আমলাদের) বলি যে, আপনারা যা বলবেন সেই অনুযায়ী সরকার কাজ করবে না। সরকার আমাদের কথা মতো কাজ করবে।"
নীতিন গড়করি
নীতিন গড়করিফাইল ছবি

আমলাদের শুধু মন্ত্রীদের 'ইয়েস স্যার' বলে চুপচাপ কাজ করা উচিত। এমনই মন্তব্য করলেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি

সংবাদসংস্থা ANI-র রিপোর্টে থেকে জানা গেছে, মঙ্গলবার কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি বলেছেন, আমলাদের মন্ত্রীদের কথা মতো চলতে হবে। কারণ, সরকার মন্ত্রীদের মত অনুযায়ী কাজ করে।

নাগপুরের একটি অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় গড়করি জানান, "আমি সর্বদাই অফিসারদের (আমলাদের) বলি যে, আপনারা যা বলবেন সেই অনুযায়ী সরকার কাজ করবে না। আপনাকে কেবল "ইয়েস স্যার" বলতে হবে। আমরা (মন্ত্রীরা) যা বলছি তা বাস্তবায়ন করতে হবে। সরকার আমাদের কথা মতো কাজ করবে।"

মহাত্মা গান্ধীর একটি উদ্ধৃতির কথা উল্লেখ করে সড়ক এবং পরিবহণ মন্ত্রী বলেন, "আমি জানি কোনও আইনই গরিবের কল্যাণের কাজে আসে না। যদি এমন আইন ১০ বারও ভাঙতে হয়, তবে আমাদের দ্বিধা করা উচিত নয়। মহাত্মা গান্ধীও একথা বলেছিলেন।"

এ প্রসঙ্গে অতীতের একটি ঘটনার উদাহরণ দিয়ে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ১৯৯৫ সালে গাদরিচোলি এবং মেলঘাটে অপুষ্টির কারণে হাজার হাজার আদিবাসী শিশু মারা গিয়েছিল। কারণ, সেইসময় গ্রামে কোনও রাস্তা ছিল না। বন আইন ক্রমশ রাস্তার উন্নয়নের পথে বাধা হয়ে আসছিল।

নীতিন গড়করি
৩.৪৯ লক্ষ কোটি টাকা ঋণ ন্যাশনাল হাইওয়ে অথরিটির, সংসদে জানাল কেন্দ্র

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in