Tripura: বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে, শিক্ষামন্ত্রীর পদত্যাগের দাবিতে সরব দলেরই বিধায়ক

তিনি সাংবাদিক সম্মেলনে বলেন, 'রতনলাল নাথ একজন দুর্নীতিবাজ লোক। দরকারে তাঁর বিরুদ্ধে CBI তদন্তের দাবি জানাবো। এছাড়া শিক্ষামন্ত্রী হতে গেলে যেসব যোগ্যতা দরকার হয় তার কোনওটাই নেই রতনলালের।
Tripura: বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে, শিক্ষামন্ত্রীর পদত্যাগের দাবিতে সরব দলেরই বিধায়ক
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

ত্রিপুরাতে ফের প্রকাশ্যে এল বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব। রাজ্যের শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করলেন বিজেপিরই বিধায়ক অরুণ চন্দ্র ভৌমিক। তিনি বলেন, রতনলালের শিক্ষামন্ত্রী হওয়ার যোগ্যতাই নেই। তাঁর পদত্যাগের দাবি জানাতে প্রয়োজনে দিল্লীতে যাবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন।

বর্তমান রাজনীতিতে গোষ্ঠীদ্বন্দ্ব নতুন কিছু নয়। সেটা বাংলা হোক অথবা ত্রিপুরা। এবার ত্রিপুরার বিজেপি সরকারের শিক্ষামন্ত্রী রতনলালের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুললেন অরুণ। তিনি শিক্ষামন্ত্রীকে নিশানা করে সাংবাদিক সম্মেলনে বলেন, 'রতনলাল নাথ একজন দুর্নীতিবাজ লোক। দরকারে তাঁর বিরুদ্ধে CBI তদন্তের দাবি জানাবো। এছাড়া শিক্ষামন্ত্রী হতে গেলে যেসব যোগ্যতা দরকার হয় তার কোনওটাই নেই রতনলালের। তাঁর বদলে অনেক শিক্ষিত লোক আছেন। তাঁদের দায়িত্ব দেওয়া হোক'।

রতনলালের বিকল্প হিসাবে তিনি বেশ কয়েকজনের নামও উল্লেখ করেন। সেই তালিকায় আছেন সুশান্ত চৌধুরী, স্পীকার রতন চক্রবর্তীর মতো ব্যক্তিত্বেরা। এই বিষয়টি তিনি মুখ্যমন্ত্রী কাছেও জানিয়েছেন।

এর আগে ত্রিপুরাতে গোষ্ঠীদ্বন্দ্বের জেরে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগদান করেছিলেন। সম্প্রতি উপনির্বাচনে তিনি জয়ী হয়েছেন। সুদীপের পাশাপাশি দলত্যাগ করেছিলেন আরও অনেকে। বিরোধীদের দাবি, গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই বিপ্লব দেবকে সরিয়ে নতুন মুখ্যমন্ত্রী করা হয় মানিক সাহাকে।

উল্লেখ্য, পরের বছরেই ত্রিপুরাতে বিধানসভা নির্বাচন। আর তার আগে দলীয় কোন্দল প্রকাশ্যে আসতেই বেশ অস্বস্তিতে পড়েছে বিজেপির শীর্ষ নেতৃত্ব।

Tripura: বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে, শিক্ষামন্ত্রীর পদত্যাগের দাবিতে সরব দলেরই বিধায়ক
Madhya Pradesh: মধ্যপ্রদেশে বিজেপি দুর্গে ধস - গোয়ালিয়র, মোরেনা সহ ৭ মেয়র পদে পরাজয়

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in