Punjab: ৩০০ কোটির বিনিময়ে ১২ AAP বিধায়ককে কিনতে চাইছে BJP - অভিযোগ পাঞ্জাবের অর্থমন্ত্রীর

হরপাল চিমা বলেন, বিষয়টি নিয়ে সরকারের তরফ থেকে তদন্ত করা হবে। ঐ ১২ জন বিধায়কে নিয়ে আমি পাঞ্জাব পুলিশের ডিজিপির কাছে অভিযোগ জানাব। তাঁকে পুরো বিষয়টি খতিয়ে দেখার অনুরোধ করব।
৩০০ কোটি দিয়ে আপ বিধায়কদের কিনতে চাইছে বিজেপি, অভিযোগ হরপাল সিং চিমার
৩০০ কোটি দিয়ে আপ বিধায়কদের কিনতে চাইছে বিজেপি, অভিযোগ হরপাল সিং চিমারগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন পাঞ্জাবের অর্থমন্ত্রী হরপাল সিং চিমা। আপ নেতা বলেন পাঞ্জাবের ১২ জন বিধায়ককে বিজেপিতে যোগদানের জন্য ২৫ কোটি করে টাকার প্রস্তাব দেওয়া হয়েছে।

দেশের বিরোধী দলের নেতাদের অর্থের বিনিময়ে কিনছে বিজেপি। এমন অভিযোগ বার বার উঠেছে পদ্মশিবিরের বিরুদ্ধে। এবার এই অভিযোগ করলেন আপ নেতা হরপাল চিমা। তাঁর অভিযোগ, পাঞ্জাবে আম আদমি পার্টিকে দুর্বল করার জন্য ১২ জন বিধায়ককে কেনার চেষ্টা করছে বিজেপি। বিধায়ক পিছু ২৫ কোটি টাকার প্রস্তাবও দেওয়া হয়েছে।

ওই ১২ জন হলেন, দীনেশ চাড্ডা, জয় কিষাণ রোরি, রমণ আরোরা, বুদ্ধ রাম, কুলবন্ত পন্ডোরি, নরিন্দ্রর কৌর ভরাজ, রাজণীশ দাহীয়া, রুপিন্দর সিং হ্যাপি, শীতল অঙ্গুরাল, মনজিৎ সিং বিলাসপুর, লভ সিং উগোকে এবং বলজিন্দর কৌর। মন্ত্রীর অভিযোগ, এঁদের মধ্যে বিধায়ক শীতল অঙ্গুরালকে মেরে ফেলার হুমকিও দেওয়া হয়েছে। অর্থের লোভ, মেরে ফেলার হুমকি ছড়াও বিধায়কদের সিবিআই ও ইডির ভয়ও দেখানো হয়েছে বলে অভিযোগ চিমার।

চিমা জানিয়েছেন, "বিষয়টি নিয়ে পাঞ্জাব সরকারের তরফ থেকে তদন্ত করা হবে।ওই ১২ জন বিধায়ককে সঙ্গে নিয়ে আমি পাঞ্জাব পুলিশের ডিজিপির কাছে অভিযোগ জানাবো। তাঁকে পুরো বিষয়টি খতিয়ে দেখার অনুরোধ করব। যাঁরা এর পেছনে আছেন তাঁদেরকে ধরে শাস্তি দেওয়া হোক। সমস্ত প্রমাণ দিয়ে অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের করার কথাও ভাবা হচ্ছে। তবে বিজেপি এইভাবে পাঞ্জাবে আপকে ভেঙে ফেলতে বা দুর্বল করতে পারবে না। তাদের ষড়যন্ত্র বিফলে যাবে।" যদিও হরপালের সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছেন বিজেপি নেতৃত্ব।

প্রসঙ্গত, এর আগে আপ-এর পক্ষ থেকে অভিযোগ করা হয়েছিল যে কোনো মূল্যে দিল্লি সরকার ফেলে দেবার জন্য চক্রান্ত করছে বিজেপি। বিধায়কদের প্রত্যেককে দল বদল করার জন্য ২০ কোটি টাকার টোপ দেওয়া হয়েছে। এছাড়াও এঁরা যদি অন্য বিধায়কদের সঙ্গে আনতে পারেন সেক্ষেত্রে ২৫ কোটি টাকা দেওয়া হবে বলেও জানানো হয়েছে। দিল্লির সরকার ফেলার জন্য বিজেপি তাদের নেতৃত্ব এবং কেন্দ্রীয় এজেন্সিকে ব্যবহার করছে বলেও আপ নেতৃত্ব অভিযোগ করেছিল।

৩০০ কোটি দিয়ে আপ বিধায়কদের কিনতে চাইছে বিজেপি, অভিযোগ হরপাল সিং চিমার
কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগম্বর কামাত সহ ৮ বিধায়কের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in