Telangana: হজরত মহম্মদকে নিয়ে অবমাননাকর মন্তব্য, বিধায়ক রাজা সিংকে সাসপেন্ড করল বিজেপি

রাজা সিংকে পাঠানো সাময়িক বরখাস্তের চিঠিতে বিজেপির কেন্দ্রীয় শৃঙ্খলা কমিটি লিখেছে, 'আপনি বিভিন্ন বিষয়ে দলের অবস্থানের বিপরীত মতামত প্রকাশ করেছেন। এট দলীয় বিধি (XXV-10a)-র স্পষ্ট লঙ্ঘন।
টি রাজা সিং
টি রাজা সিংফাইল ছবি সংগৃহীত

ইউ-টিউব (YouTube)-এ হজরত মহম্মদ সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেন তেলেঙ্গানার বিজেপি বিধায়ক বিধায়ক রাজা সিং (Raja Shing)। এই কারণে তাকে দল থেকে সাময়িক বরখাস্ত (Suspend) করেছে বিজেপি হাইকমান্ড। একইসঙ্গে, দলের সমস্ত দায়িত্ব থেকে তাঁকে অব্যাহতি দেওয়া হয়েছে।

রাজা সিংকে পাঠানো সাময়িক বরখাস্তের চিঠিতে বিজেপির কেন্দ্রীয় শৃঙ্খলা কমিটি লিখেছে, 'আপনি বিভিন্ন বিষয়ে দলের অবস্থানের বিপরীত মতামত প্রকাশ করেছেন। এট দলীয় বিধি (XXV-10a)-র স্পষ্ট লঙ্ঘন। আপনাকে দল থেকে এবং আপনার দায়িত্ব থেকে অবিলম্বে সাময়িক ভাবে বরখাস্ত করা হচ্ছে।'

একইসঙ্গে, রাজা সিংকে আত্মপক্ষ সমর্থনের জন্য ১০ দিনের মধ্যে কারণ দর্শানোর (Show Cause) কথা জানিয়েছেন দলের কেন্দ্রীয় শৃঙ্খলা কমিটির সদস্য ওম পাঠক (Om Pathak)।

হজরত মহম্মদকে নিয়ে অবমাননাকর মন্তব্যের অভিযোগে মঙ্গলবার বিজেপি বিধায়ক টি রাজা সিংকে গ্রেপ্তার করে পুলিশ। তার আগে, সোমবার রাতে রাজা সিংয়ের গ্রেপ্তারির দাবিতে হায়দরাবাদ, ভবানী নগর, মীর চক, রেইন বাজার এলাকাতে বিক্ষোভের আগুন ছড়িয়ে পড়ে। বিভিন্ন থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায় স্থানীয় জনতা। এমনকি, হায়দরাবাদের পুলিশ কমিশনার সিভি আনন্দ (CV Anand)-এর অফিসেও বিক্ষোভের আঁচ গিয়ে পড়ে।

হায়দরাবাদের দক্ষিণ শাখার পুলিশ কমিশনার পি সাই চৈতন্য (P Sai Chaitanya) জানান, ভারতীয় দণ্ডবিধির ১৫৩-এ (বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা প্রচার করা), ২৯৫ (ধর্মীয় বিশ্বাসের অবমাননা) এবং ৫০৫ (উদ্দেশ্যপ্রণোদিত মন্তব্য) ধারার অধীনে রাজা সিংকে গ্রেপ্তার করা হয়েছে।

টি রাজা সিং
সাম্প্রদায়িক উস্কানিমূলক মন্তব্য - জনতার বিক্ষোভের জেরে গ্রেফতার BJP বিধায়ক রাজা সিং

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in