সাম্প্রদায়িক উস্কানিমূলক মন্তব্য - জনতার বিক্ষোভের জেরে গ্রেফতার BJP বিধায়ক রাজা সিং

রাজা সিং-এর গ্রেফতারির দাবিতে বিভিন্ন থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায় স্থানীয় জনতা। এমনকি, হায়দরাবাদের পুলিশ কমিশনারের অফিসেও বিক্ষোভের আঁচ গিয়ে পড়ে। অবশেষে মঙ্গলবার তাঁকে গ্রেফতার করে হায়দরাবাদ পুলিশ।
রাজা সিং
রাজা সিংফাইল ছবি

মুসলমান ধর্মগুরু হজরত মহম্মদকে নিয়ে অবমাননাকর মন্ত্যব করার অভিযোগ উঠলো BJP বিধায়ক রাজা সিং (Raja Shing)-এর বিরুদ্ধে। এর জেরে বিক্ষোভ ছড়িয়ে পড়ায় গ্রেফতার করা হয়েছে তাঁকে।

নূপুর শর্মার মতোই মহম্মদকে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন তেলেঙ্গানার BJP বিধায়ক রাজা সিং। এই ঘটনায় হায়দরাবাদ, ভবানী নগর, মীর চক, রেইন বাজার এলাকাতে বিক্ষোভের আগুন ছড়িয়ে পড়ে।

রাজা সিং-এর গ্রেফতারির দাবিতে বিভিন্ন থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায় স্থানীয় জনতা। এমনকি, হায়দরাবাদের পুলিশ কমিশনার সিভি আনন্দ (CV Anand)-এর অফিসেও বিক্ষোভের আঁচ গিয়ে পড়ে। অবশেষে বাধ্য হয়ে মঙ্গলবার সকালে BJP বিধায়ক রাজা সিংকে গ্রেফতার করে হায়দরাবাদ পুলিশ।

হায়দরাবাদের দক্ষিণ শাখার পুলিশ কমিশনার পি সাই চৈতন্য (P Sai Chaitanya) জানান, ধর্মীয় বিশ্বাসের অবমাননা সংক্রান্ত আইনে একটি মামলা দায়ের করা হয়েছে রাজা সিংয়ের বিরুদ্ধে।

জানা গিয়েছে, ইউটিউবে ১০ মিনিটের একটি ভিডিও পোস্ট করেন BJP বিধায়ক রাজা সিং। সেই ভিডিওতে তিনি কমেডিয়ান মুনাওয়ার ফারুকি (Munawar Faruqui) ও তাঁর কমেডি শো নিয়ে ‘অশালীন’ মন্তব্য করেন। তার মাঝেই বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার মতো হজরত মহম্মদকে নিয়ে একই অবমাননাকর মন্তব্য করেন রাজা সিং।

এর আগেও একাধিকবার মুসলিম সম্প্রদায়কে নিশানা করেছেন রাজা সিং। তাঁর বিতর্কিত মন্তব্যের কারণে অস্বস্তিতে পড়তে হয়েছে BJP-কে। দিন কয়েক আগে মুনাওয়ার ফারুকির শো বন্ধ না হলে, আগুন লাগানোর হুমকি দিয়ে আটক হন রাজা সিং। এবার মহম্মদকে অবমাননার অভিযোগে গ্রেফতার হয়েছেন তিনি।

জানা যাচ্ছে, মঙ্গলবারই রাজা সিংকে আদালতে তোলা হবে। তাঁকে নিজেদের হেফাজতে চাইবে পুলিশ।

রাজা সিং
Telangana: তেলেঙ্গানার বিজেপি প্রধানের হাতে অমিত শাহের জুতো, সমালোচনায় TRS- কংগ্রেস-নেট দুনিয়া

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in