কেজরিওয়ালের বিরুদ্ধে অবমাননাকর পোস্ট! ব্যাখ্যা চেয়ে দিল্লি বিজেপির প্রধানকে নোটিশ কমিশনের

People's Reporter: বৃহস্পতিবার রাত ৮টার মধ্যে দিল্লির বিজেপি প্রধানকে দলের অফিশিয়াল এক্স হ্যান্ডেলের পোস্টের ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে কমিশনের তরফে।
অরবিন্দ কেজরিওয়াল এবং বীরেন্দ্র সচদেবা
অরবিন্দ কেজরিওয়াল এবং বীরেন্দ্র সচদেবা

দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালকে নিয়ে অবমাননাকর পোস্ট করায় ভারতীয় জনতা পার্টির দিল্লি ইউনিটের প্রধান বীরেন্দ্র সচদেবাকে নোটিশ পাঠাল জাতীয় নির্বাচন কমিশন। আপ সাংসদ রাঘব চাড্ডার লিখিত অভিযোগের পরেই নড়েচড়ে বসেছে কমিশন। মঙ্গলবার সচদেবাকে নোটিশ পাঠিয়ে বিজেপি দিল্লির অফিশিয়াল এক্স হ্যান্ডেল থেকে কেজরিওয়ালকে নিয়ে পোস্ট হওয়া এই অবমাননাকর পোস্টের ব্যাখ্যা চেয়েছে কমিশন। বৃহস্পতিবার রাত ৮টার মধ্যে উত্তর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে সচদেবাকে।

গত ৫ নভেম্বর দিল্লি বিজেপির অফিশিয়াল এক্স (পূর্বতন টুইটার) হ্যান্ডেলে আম আদমি পার্টি সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালকে নিয়ে একটি ভিডিও পোস্ট করা হয়। ভিডিওটিতে দিল্লির মুখ্যমন্ত্রীর একটি সাধারণ দিনের পুঙ্খানুপুঙ্খ ‘রুটিন’ দেখানো হয়েছে। ভিডিওতে বিজেপির তরফে কেজরিওয়ালের বিরুদ্ধে দিল্লির আবগারি নীতি দুর্নীতি মামলায় যুক্ত থাকার অভিযোগও রয়েছে। পোস্টটি ‘অবমাননাকর’ বলে দাবি করে ১৬ নভেম্বর নির্বাচন কমিশনের কাছে সচদেবার বিরুদ্ধে অভিযোগ জানান আপ সাংসদ রাঘব চাড্ডা।

অভিযোগ খতিয়ে দেখে মঙ্গলবার সচদেবাকে সতর্ক করে নোটিশ পাঠিয়েছে কমিশন। নোটিশে বলা হয়েছে, “প্রাথমিক দৃষ্টিতে দেখা গিয়েছে, কমিশনের কাছে অভিযোগে উল্লিখিত টুইট ও পোস্টটি প্রাসঙ্গিক নির্বাচন ও দণ্ডবিধির সঙ্গে নির্বাচনী আদর্শ আচরণবিধি (মডেল কোড অফ কন্ডাক্ট) লঙ্ঘন করছে।” বৃহস্পতিবার রাত ৮টার মধ্যে দিল্লির বিজেপি প্রধানকে দলের অফিশিয়াল এক্স হ্যান্ডেলের পোস্টের ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

রাঘব চাড্ডা এই নিয়ে জানিয়েছেন, বিজেপি সোশ্যাল মিডিয়ায় ‘হাস্যকর’ জিনিস পোস্ট করে মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের ভাবমূর্তি নষ্ট করতে চাইছে। সাংবাদিকদের কাছে তিনি জানিয়েছেন, “ওরা মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের চরিত্র কালিমালিপ্ত করতে চাইছে। তাই বিজেপির বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার জন্য আমরা নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছি। রাজনীতিতেও ভদ্রতা বলে একটা বস্তু আছে। বিজেপিকে অনুরোধ, আপনারা মানুষের চরিত্র কলঙ্কিত করা বন্ধ করুন। কেজরিওয়ালের সঙ্গে লড়তে চাইলে, নির্বাচনের ময়দানে লড়ুন।”

অরবিন্দ কেজরিওয়াল এবং বীরেন্দ্র সচদেবা
Karnataka: বাড়ছে অপুষ্টি, স্বাস্থ্য সূচকে নীচে - গুজরাট কীভাবে মডেল? মোদীকে আক্রমণে সিদ্দারামাইয়া
অরবিন্দ কেজরিওয়াল এবং বীরেন্দ্র সচদেবা
Ramdev: ভুয়ো, বিভ্রান্তিকর বিজ্ঞাপন বন্ধ করতে হবে! রামদেবের পতঞ্জলিকে হুঁশিয়ারি শীর্ষ আদালতের
অরবিন্দ কেজরিওয়াল এবং বীরেন্দ্র সচদেবা
Kunal Ghosh: 'আমার ঘাড়ে কলঙ্ক চাপানোর পর্ব ভুলিনি, ভুলব না' - গ্রেফতারির ১০ বছরে বিস্ফোরক কুণাল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in