এবার হরিয়ানাতে বিক্ষোভরত কৃষকদের ধাক্কা মারার অভিযোগ BJP সাংসদের কনভয়ের গাড়ির বিরুদ্ধে

হরিয়ানার আম্বালার কাছে নারেইনগড়ে কেন্দ্রীয় কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছিলেন বহু কৃষক। সেইসময় কুরুক্ষেত্রের BJP সাংসদ নায়েব সাইনির কনভয়ে থাকা একটা গাড়ি এক কৃষককে ধাক্কা মারে বলে অভিযোগ।
এবার হরিয়ানাতে বিক্ষোভরত কৃষকদের ধাক্কা মারার অভিযোগ BJP সাংসদের কনভয়ের গাড়ির বিরুদ্ধে
বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকরাছবি সৌজন্যে ট্যুইটার

লখিমপুরের ঘটনার মাঝেই এবার হরিয়ানাতে বিক্ষোভরত কৃষকদের ধাক্কা মারার অভিযোগ উঠলো এক বিজেপি সাংসদের কনভয়ে থাকা একটি গাড়ির বিরুদ্ধে। এই ঘটনায় এক‌ কৃষক আহত হয়েছেন বলে জানিয়েছেন বিক্ষোভরত বাকি কৃষকরা। তাঁকে নিকটবর্তী সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তবে এই মুহূর্তে হাসপাতাল থেকে তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

হরিয়ানার আম্বালার কাছে নারেইনগড়ে কেন্দ্রীয় কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছিলেন বহু কৃষক। সেইসময় কুরুক্ষেত্রের বিজেপি সাংসদ নায়েব সাইনির কনভয়ে থাকা একটা গাড়ি ওই কৃষককে ধাক্কা মারে। আহত কৃষক সংবাদমাধ্যমে জানিয়েছেন, তিনি রাস্তার ধারেই দাঁড়িয়েছিলেন। সাংসদ যেই গাড়িতে ছিলেন, ঠিক তার পরের গাড়িই তাঁকে ধাক্কা মারে।

এই ঘটনার পরই উত্তপ্ত হয়ে ওঠে সেখানকার পরিস্থিতি। কৃষকরা বিজেপি সাংসদের ‌বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করেন। ঘাতক গাড়ির ড্রাইভারের‌ বিরুদ্ধে FIR দায়েরের দাবি তুলেছেন তাঁরা। যদি তা না হয় তাহলে আগামী ১০ অক্টোবর থানা ঘেরাও কর্মসূচি করার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

জানা‌ গেছে, নারায়ণগড়ে সাইনি ভবনে একটি কর্মসূচিতে যোগ দিতে এসেছিলেন নায়েব সাইনি। এই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ‍্যের খনি মন্ত্রী মূল চাঁদ শর্মা সহ দলের অন‍্যান‍্য নেতারা। বৈঠক সেরে ফেরার পথেই সাংসদের কনভয়ের একটি গাড়ি কৃষককে ধাক্কা দেয় বলে অভিযোগ।

গত রবিবারই উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে বিক্ষোভরত কৃষকদের ওপর দিয়ে গাড়ি চালানোর অভিযোগ উঠে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের কনভয়ের একটি গাড়ির বিরুদ্ধে। যে গাড়িতে মন্ত্রীর ছেলে ও তাঁর আত্মীয়রা ছিল বলে অভিযোগ। এই ঘটনায় চার কৃষক ও এক সাংবাদিকের মৃত্যু হয়েছে। এর পর সংঘর্ষের জেরে আরো চার জনের মৃত্যু হয়।

বিক্ষোভ দেখাচ্ছেন কৃষকরা
কৃষকদের শিক্ষা দিতে লাঠিয়াল বাহিনী তৈরির নির্দেশ খট্টারের, 'CM হবার যোগ্যতা নেই', নিন্দা ইয়েচুরির

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.