Uttar Pradesh: মুখ খুললেই জুটবে 'বিদ্রোহী' তকমা! যোগী সরকারের সমালোচনায় খোদ BJP সাংসদ

তিনি বলেন, অনেক কিছু বলার থাকে। কিন্তু আমদেরকে বলতে দেওয়া হয় না। কাউন্সিলর থেকে বিধায়ক কেউই নিজের মত প্রকাশ করতে পারেন না। কিছু বলতে গেলে দলের তরফ থেকে বিদ্রোহী তকমা লাগিয়ে দেওয়া হয়।
ক্ষুব্ধ সাংসদ ব্রিজভূষণ শরণ সিং
ক্ষুব্ধ সাংসদ ব্রিজভূষণ শরণ সিংগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

এবার যোগী সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করলেন দলেরই সাংসদ ব্রিজভূষণ শরণ সিং। উত্তরপ্রদেশে শাসক দলের নেতা মন্ত্রীদেরই মুখ খুলতে দেওয়া হয় না বলে অভিযোগ করেন তিনি। যা নিয়ে রীতিমতো অস্বস্তিতে পড়েছে বিজেপি।

এতদিন বিরোধী শিবির অভিযোগ করত উত্তরপ্রদেশে হিটলার রাজ চলছে। মত প্রকাশের স্বাধীনতা নেই। কিন্তু একই অভিযোগ করলেন খোদ শাসক দলেরই সাংসদ। নিজের কেন্দ্র কাইসারগঞ্জে বন্যা পরিস্থিতি পরিদর্শন করেন ব্রিজভূষণ সিং। বন্যা মোকাবিলার পরিকাঠামো দেখে সন্তুষ্ট হননি তিনি। ব্রিজভূষণ বলেন, প্রশাসন ঠিকমতো কাজ করছে না। যার জন্যই মানুষের ক্ষোভ দিন দিন বাড়ছে। এরকম খারাপ ব্যবস্থা আগে দেখিনি।

পাশাপাশি তিনি বলেন, অনেক কিছু বলার থাকে। কিন্তু আমদেরকে বলতে দেওয়া হয় না। কাউন্সিলর থেকে বিধায়ক কেউই নিজের মত প্রকাশ করতে পারেন না। কিছু বলতে গেলে দলের তরফ থেকে বিদ্রোহী তকমা লাগিয়ে দেওয়া হয়। প্রশাসনের প্রতিটি কাজে গাফিলতি রয়েছে। বিভিন্ন বিষয়ে তথ্য দিলেও প্রশাসন কাজ করতে ব্যর্থ হচ্ছে। আমাদেরকে শুধু শুনে যেতে হবে। উত্তরপ্রদেশের (কাইসারগঞ্জ) মানুষকে এখন ভগবানের ভরসায় ছেড়ে দেওয়া হয়েছে। তিনি এও বলেন, সরযূ নদীর ওপর সেতুটির স্বাস্থ্যপরীক্ষা করার জন্য বহুবার চিঠি লিখলেও কোনো পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

উল্লেখ্য, বন্যা মোকাবিলা নিয়ে কংগ্রেসও যোগী আদিত্যনাথের বিরুদ্ধে সুর চড়িয়েছে। লাগাতার বর্ষণের ফলে প্রায় ১০০০-র বেশি গ্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে। বহু মানুষ প্রাণ হারিয়েছেন। প্রচুর মানুষ গৃহহীন হয়ে পড়েছেন। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী মৃতদের পরিবারের উদ্দেশ্যে শোক প্রকাশ করেছেন।

ক্ষুব্ধ সাংসদ ব্রিজভূষণ শরণ সিং
G N Saibaba: বম্বে হাইকোর্টের নির্দেশ খারিজ, জেলেই থাকবেন মাওবাদী যোগসাজসে অভিযুক্ত অধ্যাপক
ক্ষুব্ধ সাংসদ ব্রিজভূষণ শরণ সিং
Covid-19: করোনার টিকা আর কিনবে না সরকার, বাজেটের ৪২৩৭ কোটি টাকা ফেরত যাচ্ছে অর্থ দপ্তরে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in