MP: আদিবাসী যুবককে লক্ষ্য করে গুলি বিজেপি বিধায়কের ছেলের! আক্রমণে কংগ্রেস

স্থানীয় এক বিজেপি নেতা বলেন, বিবেক (অভিযুক্ত) প্রায়ই আদিবাসীদের ওপর অত্যাচার করে এবং ভয় দেখান। প্রভাবশালী হওয়ায় তাঁকে কেউ বাধা দিত না। গ্রেফতার করা হলেও তাঁর বাবা ক্ষমতার জোরে থানা থেকে ছাড়িয়ে আনেন।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকীছবি সংগৃহীত

মধ্যপ্রদেশে এক আদিবাসী যুবককে লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ উঠলো বিজপি বিধায়ক রামলালু ভনিশের ছেলের বিরুদ্ধে। যা নিয়ে বিজেপি সরকারকে তীব্র আক্রমণ করেছে কংগ্রেস।

বৃহস্পতিবার সন্ধ্যায় মোরবা এলাকায় এই ঘটনাটি ঘটেছে। আদিবাসী যুবক সূর্য প্রকাশ খয়েরবারের সাথে বচসায় জড়িয়েছিলেন বিজেপি বিধায়কের ছেলে বিবেক ভনিশ। অভিযোগ, বচসা চলাকালীনই আচমকা নিজের বন্দুক বের করে ওই আদিবাসী যুবককে লক্ষ্য করে গুলি চালান তিনি।

অতিরিক্ত পুলিশ সুপার শিব কুমার ভার্মা জানান, অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৭ ধারা এবং ২৫/২৭ অস্ত্র আইনে মামলা রুজু হয়েছে। তবে এখনও পর্যন্ত বিজেপি বিধায়কের ছেলেকে গ্রেফতার করা হয়নি।

তবে এই প্রথম নয়। বিজেপি বিধায়কের ছেলের বিরুদ্ধে এর আগেও গুন্ডামির অভিযোগ উঠেছিল। গত বছর জুলাই মাসে বনকর্মীদের মারধর ও দুর্ব্যবহারের অভিযোগে বিবেকের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছিল।

নাম না প্রকাশ করার শর্তে স্থানীয় এক বিজেপি নেতা আইএএনএস (IANS)-কে জানিয়েছেন, ওই বিধায়কের ছেলে অবৈধ কাঠ পাচারের সাথে যুক্ত। বাবার প্রভাব খাটিয়ে সিংরাউলিতে এইসব দুর্নীতির কাজ করে।

তিনি আরও বলেন, 'ওই এলাকায় অনেক লোকজন ছিল বলেই গুলি চালানোর ঘটনাটি প্রকাশ্যে এসেছে। বিবেক (অভিযুক্ত) প্রায়ই আদিবাসীদের ওপর অত্যাচার করে এবং ভয় দেখানোর চেষ্টা করে। প্রভাবশালী হওয়ায় তাঁকে কেউ বাধা দিত না। তাঁকে গ্রেফতার করা হলেও তাঁর বাবা ক্ষমতার জোরে থানা থেকে ছাড়িয়ে আনেন'।

এই ঘটনায় বিজেপিকে নিশানা করেছেন মধ্যপ্রদেশের কংগ্রেস সভাপতি তথা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ। তিনি বলেন, 'প্রতিনিয়ত আদিবাসীদের ওপর অত্যাচার করা হচ্ছে। আমি মুখ্যমন্ত্রীর কাছে জানতে চাই যে বিজেপি নেতাদের কি উপজাতি, দলিত, মহিলা এবং সমস্ত সম্প্রদায়ের মানুষকে হয়রানি করা ছাড়া আর কোনও কাজ নেই? এই ধরণের অপরাধ দমন করা তো দূরের কথা, অপরাধীরা কীভাবে দাপিয়ে বেড়াচ্ছে আপনি সেটাই দেখছেন।'

ছবি - প্রতীকী
‘মোদী’ পদবী মামলায় সুপ্রিম কোর্টে বড় স্বস্তি রাহুলের, নিম্ন আদালতের নির্দেশে স্থগিতাদেশ জারি
ছবি - প্রতীকী
যৌন হেনস্থার পর এবার বেআইনিভাবে খনিজ উত্তোলনের অভিযোগ ব্রিজভূষণের বিরুদ্ধে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in