Rajasthan: মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিলেন রাজস্থানের BJP বিধায়ক কে এল মীনা

People's Reporter: কিরোদি লাল মীনা বলেছিলেন, তাঁর প্রচার করা আসনগুলির মধ্যে একটিতেও যদি বিজেপি হারে তাহলে তিনি সমস্ত পদ থেক ইস্তফা দেবেন। কিরোদী লালের প্রচার করা আসনগুলির ৪টিতে জেতে কংগ্রেস।
কিরোদী লাল মীনা
কিরোদী লাল মীনাছবি - সংগৃহীত

২০২৪ লোকসভা নির্বাচনে রাজস্থানে ফল ভালো হয়নি বিজেপির। মরুরাজ্যে গত লোকসভার তুলনায় কমেছে ১০টি আসন। যার খেসারত দিলেন বিজেপি নেতা কিরোদি লাল মীনা। সমস্ত মন্ত্রী পদ থেকে ইস্তফা দিলেন তিনি। রাজস্থানের কৃষির পাশাপাশি গ্রামোন্নয়ন মন্ত্রকের দায়িত্ব সামলাচ্ছিলেন ওই বিজেপি বিধায়ক।

রাজস্থানের মুখ্যমন্ত্রীর কাছে বৃহস্পতিবার নিজের ইস্তফাপত্র জমা দেন কিরোদী লাল। তিনি বলেন, "কোনো অসন্তোষের কারণ নেই। আমি পদত্যাগ করেছি। সম্প্রতি অনুষ্ঠিত হওয়া মন্ত্রিসভার বৈঠকে আমি অংশগ্রহণ করিনি। আসলে নৈতিকভাবে আমি যেতে পারিনি। কারণ আমি আমার দেওয়া কথা রাখতে পারিনি।"

বিজেপি নেতার পদত্যাগে গেরুয়া শিবিরকে কটাক্ষ করেছেন রাজস্থান বিধানসভার বিরোধী দলনেতা টিকা রাম জুলি। তিনি বলেন, "মীনার পদত্যাগকে স্বাগত জানাই। তিনি তাঁর প্রতিশ্রুতি বজায় রাখলেন। তিনি বলেছিলেন প্রাণ যায় যাক তবে আমার প্রতিশ্রুতি বজায় থাকবে। আসলে জনগণ সরকারের নীতিতে সন্তুষ্ট নন। তাঁর পদত্যাগ সরকারের ব্যর্থতা ছাড়া আর কিছুই না। "

লোকসভা নির্বাচনের আগে কিরোদি লাল মীনা বলেছিলেন, তাঁর প্রচার করা আসনগুলির মধ্যে একটিতেও যদি বিজেপি হারে তাহলে তিনি সমস্ত পদ থেক ইস্তফা দেবেন। সেই কথাই রাখলেন বিজেপি নেতা। কিরোদী লালের প্রচার করা আসনগুলির ৪টিতে জেতে কংগ্রেস। রাজস্থানের দৌসা, কারাউলি-ঢোলপুর, টঙ্ক-সাওয়াই মাধোপুর এবং ভরতপুরে পরাজিত হয় বিজেপি।

রাজস্থানের ২৫টি লোকসভা আসনের মধ্যে ১৪টিতে জয় পায় বিজেপি। ৮টি জেতে কংগ্রেস, ১টি করে আসন জেতে সিপিআইএম, রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টি এবং ভারতীয় আদিবাসী পার্টি। ২০১৯ লোকসভা নির্বাচনে বিজেপি জিতেছিল ২৪টি আসন এবং জোট সঙ্গী রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টি জয়ী হয়েছিল ১টি আসনে।

কিরোদী লাল মীনা
Hathras Stampede: প্রশাসনের ঘাটতি ছিল, রাহুলের সাথে দেখা করে জানালেন হাথরসকাণ্ডের নিহতদের পরিবার
কিরোদী লাল মীনা
Madhya Pradesh: মধ্যপ্রদেশে প্রতিদিন নিখোঁজ গড়ে ৩১ মহিলা! বিধানসভায় চাঞ্চল্যকর তথ্য পেশ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in