RS Election: কংগ্রেসকে 'ক্রস ভোট' বিজেপি বিধায়কের, রাজ্যসভা নির্বাচন ঘিরে উত্তপ্ত রাজস্থান

বিজেপির অভিযোগ, কংগ্রেস প্রার্থী প্রমোদ তিওয়ারিকে 'ক্রস ভোট' দিয়েছেন বিজেপি বিধায়ক শোভা রানী কুশওয়াহ। এই কারণে, বিধায়ক কুশওয়াহ'র ভোট বাতিলের দাবি জানিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা।
RS Election: কংগ্রেসকে 'ক্রস ভোট' বিজেপি বিধায়কের, রাজ্যসভা নির্বাচন ঘিরে উত্তপ্ত রাজস্থান
ছবি প্রতীকী

কর্ণাটকের পর এবার রাজস্থানেও 'ক্রস ভোটিং'-এর অভিযোগ উঠল। অভিযোগের তীর বিজেপি বিধায়ক শোভা রানী কুশওয়াহ'র বিরুদ্ধে।

শুক্রবার বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, রাজ্যসভা নির্বাচনে কংগ্রেস প্রার্থী প্রমোদ তিওয়ারিকে 'ক্রস ভোট' দিয়েছেন বিজেপি বিধায়ক শোভা রানী কুশওয়াহ। এই কারণে, বিধায়ক কুশওয়াহ'র ভোট বাতিলের দাবি জানিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা ও বিধায়ক রাজেন্দ্র রাঠোর।

এই খবর প্রকাশ্যে আসতেই বিজেপির অন্দরে চাঞ্চল্য ছড়িয়েছে। জানা যাচ্ছে, বিধায়ক শোভা রানীর স্বামী বি এল কুশওয়াহা বর্তমানে জেলবন্দি রয়েছেন।

এখানেই শেষ নয়, বিজেপি বিধায়ক সিদ্ধি কুমারীও ভোট দিতে গিয়ে ভুল করেছেন। দলের পক্ষ থেকে তাঁকে নির্দল প্রার্থী সুভাষ চন্দ্র (Subhash Chandra)-কে ভোট দিতে বলা হয়েছিল। তা না করে সিদ্ধি কুমারী (Siddhi Kumari) বিজেপি প্রার্থী ঘনশ্যাম তিওয়ারিকে ভোট দিয়েছেন।

এই দুই ঘটনার পাশাপাশি আরও একটি 'ভুল' ঘটনা ঘটেছে। বিজেপি বিধায়ক কৈলাশ চাঁদ মীনাও (Kailash Chand Meena) ভোটদানে ভুল করেছেন। তাঁর ভোট বাতিল হতে পারে। তবে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন অফিসারেরা।

বিজেপির রাজ্য সভাপতি সতীশ পুনিয়া (Satish Poonia) জানিয়েছেন, বিধায়ক শোভা রানী কুশওয়াহ ভুল করেছেন। তবে, প্রদেশ কংগ্রেস সভাপতি গোবিন্দ সিং দোতাসারা (Govind Singh Dotasara) দাবি করেছেন যে মীনা ভোট দেওয়ার সময় তাঁর ভোটটি পোলিং এজেন্টকে দেখিয়েছিলেন।

গোবিন্দ সিং কটাক্ষের সুরে বলেছেন, 'এই ক্রস ভোটিং-এ বিজেপির মধ্যেকার দলাদলি আবার সামনে এসেছে। তাঁরা আমাদের আক্রমণ করছে, যেখানে তাঁদের নিজেদের ঘরই ভাগ হয়ে গেছে।'

ক্রস ভোটিংয়ের জন্য শোভা রানীর বিরুদ্ধে কোনও শাস্তিমূলক ব্যবস্থা নেবে বিজেপি ? এই প্রশ্নের উত্তরে বিজেপির রাজ্য সভাপতি সতীশ পুনিয়া জানিয়েছেন, 'বিধায়কদের সঙ্গে কথা বলে এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন বিরোধী দলনেতা।'

ছবি প্রতীকী
RS Election: 'আমি কংগ্রেসকে পছন্দ করি', কর্ণাটকে রাজ্যসভা নির্বাচনে 'ক্রস ভোটিং'

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in