CPIM-র হামলায় গুরুতর আহত বিজেপি নেতা-কর্মীরা, প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দায়ী করলেন বিপ্লব দেব

তাঁর দাবি, বিরোধীদের জনপ্রিয়তা দিনদিন কমছে। তাই তারা এখন এই ধরনের হিংসার পথ অবলম্বন করেছে। সিপিআইএম তাদের হারানো জমি ফিরে পেতে এই ধরনের হিংসাত্মক কাজ করছে।
CPIM-র হামলায় গুরুতর আহত বিজেপি নেতা-কর্মীরা, প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দায়ী করলেন বিপ্লব দেব
মানিক সরকার ও বিপ্লব দেবফাইল চিত্র

ত্রিপুরায় আইনশৃঙ্খলার অবনতির জন্য দায়ী প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার। এমনই অভিযোগ আনলেন রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। এই ধরনের রাজনৈতিক কার্যকলাপ বরদাস্ত করা হবে না বলেও শুক্রবার হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

ত্রিপুরার বর্তমান রাজনৈতিক পরিস্থিতি যথেষ্ট উত্তপ্ত। প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের উপর হামলা হয়েছে। একইসঙ্গে সিপিআইএমের বিভিন্ন কার্যালয়ে হামলা হয়েছে। তার প্রতিবাদে এবার রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছেন সিপিএম কর্মীরা।

সিপিআইএমের অভিযোগ, জল্লাদদের রাজত্ব চলছে ত্রিপুরায়। সেখানে জঙ্গলরাজ চলছে। এর প্রতিবাদে মানুষকে এগিয়ে এসে প্রতিবাদ জানানোর আহ্বান জানান মানিক সরকার। তৃণমূলও ওই ঘটনার নিন্দা করেছে। ঘটনার সূত্রপাত হয় চলতি সপ্তাহের সোমবার থেকে। সিপিআইএম নেতা তথা ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের কনভয়ে হামলা হয়। অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে।

মানিক সরকার ও বিপ্লব দেব
বিজেপির বিরুদ্ধে সুর চড়াতে বাংলায় আসছেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার

এদিকে বিপ্লব দেব দাবি করেছেন, এই পুরো ঘটনার জন্য দায়ী মানিক সরকার। তাঁর অভিযোগ, সোমবার প্রাক্তন মুখ্যমন্ত্রী তাঁর নিজের বিধানসভা কেন্দ্রে ড্রাগ মাফিয়াদের সাহায্য করতে গিয়েছিলেন। তিনিই সোনামুড়া এলাকায় বিজেপি কর্মীদের ওপরে হামলা চালানোর জন্য ওই মাফিয়াদের উস্কানি দেন। ওই হামলায় অনেক বিজেপি নেতা-কর্মী গুরুতর আহত হয়েছে।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী সিপিএমকে কার্যত হুঁশিয়ারি দিয়ে বলেন, 'আমি তাদের মনে করিয়ে দিতে চাই যে এই নতুন ত্রিপুরায় এই ধরনের কাজ এই রাজ্যের মানুষ বরদাস্ত করবে না।' টুইটারে তাঁর দাবি, বিরোধীদের জনপ্রিয়তা দিনদিন কমছে। তাই তারা এখন এই ধরনের হিংসার পথ অবলম্বন করেছে। সিপিআইএম তাদের হারানো জমি ফিরে পেতে এই ধরনের হিংসাত্মক কাজ করছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in