রামের নামে জমা করা চাঁদার লুটে বিজেপি নেতা শামিল - দাবি রণদীপ সিং সুরজেওয়ালার

রবিবার #চাঁদাচোরভাজপা হ্যাসট্যাগ দিয়ে এই অভিযোগ জানিয়েছেন রণদীপ সিং সুরজেওয়ালা। সম্প্রতি ওঠা রামমন্দির জমি বিতর্ককে কেন্দ্র করে এদিন সাংবাদিক সম্মেলনের পাশাপাশি একাধিক ট্যুইট করেন সুরজেওয়ালা।
রণদীপ সিং সুরজেওয়ালা
রণদীপ সিং সুরজেওয়ালাছবি আইএনসি ট্যুইটার ভিডিও থেকে স্ক্রীনশট

রামের নামে জমা করা চাঁদার লুটে বিজেপি নেতাও শামিল। প্রতিদিন সামনে আসা ঘটনা থেকে এটা পরিষ্কার যে এবার এরা দিন দুপুরে ডাকাতি করছেন। রবিবার #চাঁদাচোরভাজপা হ্যাসট্যাগ দিয়ে এই অভিযোগ জানিয়েছেন কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা। সম্প্রতি ওঠা রামমন্দির জমি বিতর্ককে কেন্দ্র করে এদিন সাংবাদিক সম্মেলনের পাশাপাশি একাধিক ট্যুইট করেন সুরজেওয়ালা।

এদিন অন্য এক ট্যুইটে সুরজেওয়ালা বলেন – কিছু গুরুত্বপূর্ণ প্রশ্ন – দীপ নারায়ণ উত্তর প্রদেশের বিজেপি নেতা তথা বিজেপি আইটি সেলের সঙ্গে জুক্ত। দীপ নারায়ণ সম্পর্কে অযোধ্যায় বিজেপির মেয়র শ্রী হৃষীকেশ উপাধ্যায়ের ভাইপো। তিনি গত ২০ ফেব্রুয়ারি ২০২১ অযোধ্যায় 'হভেলী অবধ'-এর নামে ৮৯০ বর্গমিটার জমি কুড়ি লাখ টাকায় কেনেন। অর্থাৎ জমির দাম পড়ে প্রতি বর্গ মিটার ২,২৪৭ টাকা। যদিও ওই জমি বিক্রির ডিড অনুসারে জমির দাম ৪ হাজার টাকা প্রতি বর্গমিটার।

সুরজেওয়ালার অভিযোগ, ৭৯ দিন পরে দীপ নারায়ণ এই জমি 'শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র মারফত চম্পতরায়'কে আড়াই কোটি টাকায় বিক্রি করেন। জমির দাম পড়ে প্রতি বর্গমিটার ২৮,০৯০ টাকা। যদিও বিক্রির ডিড অনুসারে ওই জমির দাম ছিলো ৪ হাজার টাকা প্রতি বর্গমিটার।

এই প্রসঙ্গে কংগ্রেস মুখপাত্রের প্রশ্ন – শ্রী চম্পত রায় এবং শ্রী অনিল মিশ্রা রাম মন্দিরের চাঁদার টাকা খরচ করার আগে দেখেছিলেন কি যে এই জমি ২,২৪৭ টাকা বর্গ মিটার দরে কিনে ২৮,০৯০ টাকা বর্গ মিটার দরে বিক্রি করা হয়েছে? অর্থাৎ প্রায় ১২.৫ গুণ বেশি টাকা কেন এবং কীভাবে খরচ হল?

রণদীপ সিং সুরজেওয়ালা
কয়েক মিনিটেই ২ কোটি থেকে বেড়ে ১৮ কোটি টাকা - জমি জালিয়াতির অভিযোগ রাম মন্দির ট্রাস্টের বিরুদ্ধে

প্রসঙ্গত, সম্প্রতি আম আদমি পার্টির রাজ‍্যসভার সাংসদ সঞ্জয় সিং লখনৌ থেকে এবং সমাজবাদী পার্টির নেতা তথা অযোধ্যার প্রাক্তন বিধায়ক পবন‌ পান্ডে অযোধ্যা থেকে এক সাংবাদিক সম্মেলন করেন। যেখানে দু'জনেই অভিযোগ করেন, নিবন্ধিত চুক্তি অনুযায়ী মন্দির কমপ্লেক্সের জন্য বরাদ্দ জমির অতিরিক্ত অংশ ২ কোটি টাকায় এক ব‍্যক্তিকে বিক্রি করার কথা চূড়ান্ত হয়েছিল। কিন্তু কয়েক মিনিটের মধ্যেই ১৮.৫ কোটি টাকায় ওই জমিটি শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টকে বিক্রি করা হয়। দু'জনেরই প্রশ্ন, কয়েক মিনিটের মধ্যে একটি জমির দাম ২ কোটি টাকা থেকে বেড়ে ১৮.৫ কোটি টাকা কীভাবে হতে পারে? ওই সাংবাদিক সম্মেলনে তাঁরা দুটি চুক্তিপত্রের অনুলিপিও প্রকাশ করেন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in