Karnataka: দলে ভবিষ্যৎ নেই! কর্ণাটকে পদ্ম শিবিরের একাধিক নেতা কংগ্রেসমুখী, অস্বস্তিতে বিজেপি

People's Reporter: এখানে কেউ বোকা নয়, তাঁরা নিজেরাও রাজনীতিতে নিজেদের ভবিষ্যৎ সুরক্ষিত করতে চান। বিজেপিতে তাঁরা নিজেদের ভবিষ্যৎ দেখতে পাচ্ছেন না বলেই কংগ্রেসে যোগ দিচ্ছেন।
ছবি প্রতীকী
ছবি প্রতীকী ছবি সংগৃহীত

ফের অস্বস্তি বাড়ল কর্ণাটক বিজেপির অন্দরমহলে। বিজেপি ও জেডি(এস)-এর একাধিক নেতা তথা প্রাক্তন বিধায়করা এবার যোগ দিতে চলেছেন কর্ণাটক কংগ্রেসে। শতাব্দীপ্রাচীন দলে তাঁদের যোগদান শুধুমাত্র কিছু সময়ের অপেক্ষা, শুক্রবার এমনটাই জানিয়েছেন কর্ণাটকের উপ-মুখ্যমন্ত্রী ডিকে শিবকুমার।

প্রসঙ্গত, বৃহস্পতিবারই শিবকুমারের সঙ্গে বৈঠকের পর কংগ্রেসে যোগ দেওয়ার কথা জানিয়েছিলেন রাজ্যের প্রাক্তন বিজেপি বিধায়ক সুকুমার শেট্টি। এদিন কংগ্রেসে যোগদান নিয়ে তাঁর সিদ্ধান্তকেই সমর্থন জানালেন শিবকুমার।

বৃহস্পতিবার রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী শিবকুমারের সঙ্গে বৈঠক করেন দক্ষিণ কন্নড়ের বিন্দুর কেন্দ্রের প্রাক্তন বিজেপি বিধায়ক সুকুমার শেট্টি। এর আগে কর্ণাটকের শেষ বিধানসভা নির্বাচনে বিজেপির তরফ থেকে তাঁকে প্রার্থীপদ দেওয়া হলেও তা প্রত্যাখ্যান করেন সুকুমার। তখন থেকেই বিজেপির সঙ্গে তার সম্পর্ক নিয়ে গুঞ্জন ছড়িয়েছিল রাজ্য রাজনীতির অন্দরে।

বৃহস্পতিবার শিবকুমারের সঙ্গে বৈঠক শেষে তিনি বলেন, “বিজেপি তার নেতাদের বেড়ে উঠতে দেয় না। দলের মধ্যে নেতাদের পিছন থেকে টেনে ধরে রাখার একটা প্রবণতা আছে। বিজেপিতে কোনও ভবিষ্যৎ নেই, তাই আমি কংগ্রেসে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।”

শুক্রবার নিজের বাসভবনে সাংবাদিকদের ডেকে সুকুমার শেট্টির ওই সিদ্ধান্তকে সমর্থন করে শিবকুমার জানিয়েছেন, “আমি ‘অপারেশন হাস্ত’কে সমর্থন করি না। এমনকি আমি ‘অপারেশন হাস্ত’ বা ‘অপারেশন লোটাস’ বিরোধী। আমি শুধুমাত্র ‘সহায়তা’ করার জন্য আছি। আমি বন্ধুত্বের হাত বাড়িয়ে দিয়েছি। কংগ্রেস দলের উপর ও দলের নেতৃত্বের উপর যাদের ভরসা রয়েছে, যারা কংগ্রেসের আদর্শ ও ভারত জোড়ো যাত্রার মতো কর্মসূচীতে বিশ্বাস করেন, তাঁদের সবাইকে আমাদের দলে স্বাগত।”

কিন্তু কবে কংগ্রেসে যোগ দেবেন ‘প্রাক্তন’ বিজেপি ও জেডি(এস) নেতারা? সেই দিনক্ষণ নিয়ে সেভাবে কিছু না জানালেও শিবকুমারের বক্তব্য, “নতুন নেতাদের অভ্যর্থনা জানাতে আমরা শুভ সময়ের জন্য অপেক্ষা করছি যাতে সবকিছু ভালো হয়। আমরা সবসময় চাই ভালো কিছু ঘটুক।”

দক্ষিণী রাজ্যের উপ-মুখ্যমন্ত্রীর আরও দাবি, “আমি কাউকে নিজে থেকে কংগ্রেসে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানাচ্ছি না। এখানে কেউ বোকা নয়, তারা নিজেরাও রাজনীতিতে নিজেদের ভবিষ্যৎ সুরক্ষিত করতে চান। বিজেপিতে তারা নিজেদের ভবিষ্যৎ দেখতে পাচ্ছেন না বলেই কংগ্রেসে যোগ দিচ্ছেন। রাজনীতিতে কিছুই স্থায়ী নয়, বন্ধুও না শত্রুও না। কারণ, রাজনীতি হল সম্ভাবনার শিল্প।”

ছবি প্রতীকী
G-20 Summit: কনভেনশন সেন্টার তৈরিতেই ব্যয় ২,৪০০ কোটি; দু'দিনের সম্মেলনে ভারতের প্রাথমিক খরচ কত?
ছবি প্রতীকী
রাষ্ট্রপতি আয়োজিত জি২০ নৈশভোজে আমন্ত্রণ পেলেন না রাজ্যসভার বিরোধী দলনেতা খাড়গে, কে কে আমন্ত্রিত?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in