পুলিশ কর্তাকে 'খালিস্তানি' মন্তব্যে ক্ষুব্ধ অমৃতসর গুরুদ্বারের সভাপতি, দিলেন বিবৃতি

People's Reporter: হরজিন্দর সিং ধামি সোশ্যাল মিডিয়ায় লেখেন, পশ্চিমবঙ্গে শিখ আইপিএস অফিসার যশপ্রীত সিং-র ইচ্ছাকৃত ভাবে চরিত্রহনন করেছে বিজেপি।
যশপ্রীত সিং
যশপ্রীত সিংছবি - সংগৃহীত

ধামাখালিতে কর্মরত আইপিএস অফিসারকে 'খালিস্তানি' বলার আঁচ ছড়িয়ে পড়লো পাঞ্জাবেও। বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন অমৃতসরের শিরোমণি গুরুদ্বার প্রবন্ধক কমিটির সভাপতি হরজিন্দর সিং ধামি। তাঁর মতে খালিস্তানি বলে শুধু ওই অফিসারের ধর্মীয় ভাবাবেগে আঘাতই নয় ভারতীয় ঐতিহ্যকে নষ্ট করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে গতকাল অর্থাৎ মঙ্গলবার। শুভেন্দুর অধিকারীর নেতৃত্বে সন্দেশখালিতে প্রবেশের সময় আইপিএস অফিসার যশপ্রীত সিংয়ের সঙ্গে বচসা বাঁধে বিজেপি নেতাদের। তখনই তাঁকে উদ্দেশ্য করে 'খালিস্তানি' মন্তব্য করেন বিজেপি নেতৃত্বের একজন। তারপরই ক্ষোভ উগরে দেন ওই আইপিএস অফিসার। তিনি বলেন, "আমার মাথায় পাগড়ি আছে বলেই আমি খালিস্তানি হয়ে গেলাম? এইভাবে কারুর ধর্মকে অসম্মান করা যায় না।" এরপরই সোশ্যাল মিডিয়ায় বিজেপিকে আক্রমণ করে তৃণমূল। কলকাতার রাস্তায় প্রতিবাদ জানায় শিখ সম্প্রদায়ের মানুষরা।

কলকাতা থেকে প্রতিবাদের আঁচ গিয়ে পড়ে পাঞ্জাবেও। হরজিন্দর সিং ধামি সোশ্যাল মিডিয়ায় লেখেন, "পশ্চিমবঙ্গে শিখ আইপিএস অফিসার যশপ্রীত সিং-র ইচ্ছাকৃত ভাবে চরিত্রহনন করেছে বিজেপি। এই ঘটনার ধিক্কার জানাই। যেসকল রাজনীতিবিদদের এইরকম চিন্তাভাবনা, তাঁদের ভুলে যাওয়া উচিত নয় যে, ভারতের স্বাধীনতা সংগ্রামে সব থেকে বেশি আত্মত্যাগ করেছেন শিখরা। শিখদের কারও শংসাপত্রের প্রয়োজন নেই"।

তিনি আরও লেখেন, "সব থেকে বড় প্রশ্ন হল ক্রমাগত এইসব লোকেরা এই ধরণের মন্তব্য করেই যাবেন। কিন্তু সরকার চুপ থাকবে। এই রকম পরিবেশ সৃষ্টিকারীদের অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া উচিত। নয়তো যাঁরা বিভিন্ন এলাকায় নিজের কর্তব্য পালন করছেন তাঁরা সমস্যায় পড়তে পারেন।

গতকালই এই ঘটনার ভিডিও নিজের এক্স হ্যান্ডেলে (পূর্বতন ট্যুইটার) পোস্ট করে বিজেপির বিরুদ্ধে সমালোচনায় সরব হন রাজ্যের মুখ্যমন্ত্রী তথা পুলিশ মন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি লেখেন, "বিজেপি তা হলে মনে করে, যারা পাগড়ি পরেন তাঁরাই খালিস্তানি! ওদের বিভাজনের রাজনীতি এ বার সাংবিধানিক সীমা ছাড়িয়ে যাচ্ছে"। 

যশপ্রীত সিং
Sandeshkhali: পুলিশকে ‘খালিস্তানি’ সম্বোধন, অগ্নিমিত্রার বিরুদ্ধে আইনী পদক্ষেপের হুঁশিয়ারি পুলিশের
যশপ্রীত সিং
Chandigarh: চন্ডীগড় মেয়র নির্বাচনে আপ-এর কুলদীপ কুমারকে জয়ী ঘোষণা শীর্ষ আদালতের - আগের ফলাফল বাতিল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in