ইয়েদুরাপ্পার পদত্যাগ নিয়ে বাকযুদ্ধে বিজেপি-কংগ্রেস

কংগ্রেস নেতাদের টুইট বাণের পাল্টা দিতে গিয়ে বিজেপি জানিয়েছে, বিজেপির ভীষ্ম হচ্ছেন ইয়েদুরাপ্পা। দলকে তিনি মা বলে সম্বোধন করেন।
বিএস ইয়েদুরাপ্পা
বিএস ইয়েদুরাপ্পাফাইল ছবি সংগৃহীত

বহু জল্পনার পর সোমবারই পদ থেকে ইস্তফা দিয়েছেন কর্নাটকের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা। আর তাঁর এই পদত্যাগকে ঘিরেই শুরু হয়েছে কংগ্রেস-বিজেপি বাকযুদ্ধ। বিজেপির দাবি, ইয়েদুরাপ্পা তাঁর ইচ্ছাতেই মুখ্যমন্ত্রীর পদ ছেড়েছেন।

কংগ্রেস নেতাদের টুইট বাণের পাল্টা দিতে গিয়ে বিজেপি জানিয়েছে, বিজেপির ভীষ্ম হচ্ছেন ইয়েদুরাপ্পা। দলকে তিনি মা বলে সম্বোধন করেন। পার্টি গঠনে তাঁর অনেক বড় হাত রয়েছে। সবসময় দলের নীতি অনুসরণ করেই চলেছেন তিনি। অবশেষে নিজের ইচ্ছাতেই তিনি পদত্যাগও করেছেন। উল্লেখ্য, কর্নাটকে কংগ্রেসের ইনচার্জ রণদীপ সুরজেওয়ালা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দুষে বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশেই এই পদত্যাগ। জোর করে ইয়েদুরাপ্পাকে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে।

অন্যদিকে, বিজেপির দাবি, ইয়েদুরাপ্পা নতুন নেতৃত্বের জন্য নিজের জায়গা স্বেচ্ছায় ত্যাগ করেছেন। কংগ্রেসের এআইসিসি-র প্রধান নিজের পদ ধরে রাখার বিশ্ব রেকর্ড করে ফেলেছেন ইতিমধ্যে। কংগ্রেসের উচিত আগে দলের সভাপতি নির্বাচন করা, তারপর অন্য কথা বলা।বিজেপির তরফ থেকে আরও জানানো হয়েছে, সিদ্দারামাইয়া ইয়েদুরাপ্পাকে দুর্নীতিবাজ মুখ্যমন্ত্রী হিসেবেই অভিহিত করে এসেছেন। সিদ্দারামাইয়া আসলে সবথেকে দুর্নীতিবাজ মুখ্যমন্ত্রী ছিলেন। তিনি আসলে গান্ধি পরিবারের দাস ছিলেন। গণতন্ত্র রক্ষায় কোনও নৈতিক দায়িত্ব তিনি পালন করেননি।

বিএস ইয়েদুরাপ্পা
RSS-র ষড়যন্ত্রেই ইয়েদুরাপ্পাকে মুখ্যমন্ত্রীর পদ থেকে সরানোর পরিকল্পনা চলছে, মত লিঙ্গায়েত ধর্মগুরুর

কেপিসিসি প্রধান ডিকে শিবকুমার দাবি করেছেন, পদত্যাগের আগে ইয়েদুরাপ্পা কেন কেঁদেছেন তার কারণ জানাতে হবে। ইয়েদুরাপ্পাকে বলতে হবে ঠিক কী কারণে তিনি পদত্যাগের আগে চোখের জল ফেলেছেন। কিসের জন্য তিনি এত ভেঙে পড়েছিলেন? সাধারণ মানুষের এর পিছনে কারণ জানার পূর্ণ অধিকার রয়েছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in