Bihar: হুমকির অভিযোগ, সাহায্য চেয়ে  বিশ্ববিদ্যালয়ের উপাচার্যর চিঠি নীতিশ কুমারকে
মুখ্যমন্ত্রী নীতিশ কুমারফাইল ছবি, নীতিশ কুমারের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

Bihar: হুমকির অভিযোগ, সাহায্য চেয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যর চিঠি নীতিশ কুমারকে

নীতিশ কুমারের সাহায্য চেয়ে চিঠি লিখলেন মৌলানা মজহারুল হক আরবিক অ্যান্ড পারসিয়ান ইউনিভার্সিটির উপাচার্য মহম্মদ কুদ্দুস। মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিতে তিনি জানিয়েছেন তাঁকে এক ব্যক্তি হুমকি চিঠি দিয়েছেন।

নীতিশ কুমারের সাহায্য চেয়ে চিঠি লিখলেন মৌলানা মজহারুল হক আরবিক অ্যান্ড পারসিয়ান ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর মহম্মদ কুদ্দুস। মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিতে তিনি জানিয়েছেন তাঁকে এক ব্যক্তি হুমকি চিঠি দিয়েছেন। ভাইস চ্যান্সেলরের দাবি ওই চিঠি যে ব্যক্তি দিয়েছেন তিনি রাজ্যপালের অফিসের সঙ্গে যুক্ত বলে জানিয়েছেন।

ভাইস চ্যান্সেলরের চিঠির বয়ান অনুসারে, যে ব্যক্তি তাঁকে চিঠি দিয়েছেন তাঁর নাম অতুল শ্রীবাস্তব। তিনি নিজেকে রাজভবনের কর্মী বলে দাবি করেছেন এবং তাঁর কাছে ৬ লক্ষ টাকা দাবি করেছেন। এই চিঠিতেই তিনি অতুল শ্রীবাস্তবের সঙ্গে যুক্ত দুটি মোবাইল নাম্বারেরও উল্লেখ করেছেন এবং মুখ্যমন্ত্রীর কাছে বিষয়টির তদন্ত করার দাবি জানিয়েছেন। কুদ্দুসের দাবি এই চিঠির পেছনে প্রাক্তন ভাইস চ্যান্সেলর প্রফেসর সুরেন্দ্র প্রসাদ সিং-এর ভূমিকাও খতিয়ে দেখা হোক।

প্রফেসর মহম্মদ কুদ্দুস জানিয়েছেন পুরো বিষয়টির পেছনে আছে এক মুদ্রণ সংক্রান্ত টেন্ডার। তাঁর দাবি অনুসারে, বিশ্ববিদ্যালয় লখনৌর এক মুদ্রণ সংস্থা বি কে প্রিন্টার্সকে প্রতিটি ৭ টাকা হিসেবে উত্তরপত্র ছাপার বরাত দেয়। এরপরেই প্রাক্তন উপাচার্য সুরেন্দ্র প্রসাদ সিং এই দাম বাড়িয়ে প্রতিটি উত্তরপত্র ছাপার খরচ ১৬ টাকা করে দেন এবং ১.৬০ লক্ষ কপি ছাপার অর্ডার দেন। যার মোট দাম দাঁড়ায় ২৮ লক্ষ টাকা।

তিনি আরও জানান, পরীক্ষার তারিখ ঘোষিত হয়ে যাওয়ায় বি কে প্রিন্টার্সকে ২২ লক্ষ টাকা মিটিয়ে দেওয়া হয়। যদিও অতুল শ্রীবাস্তব বাকি ৬ লক্ষ টাকা দেবার জন্য চাপ সৃষ্টি করছেন। তাই আমি বিষয়টি তদন্ত করে দেখার জন্য মুখ্যমন্ত্রীকে অনুরোধ জানিয়েছি এবং রাজভবনের কর্মী বলে দাবি করা অতুল শ্রীবাস্তবের ভূমিকা খতিয়ে দেখার আবেদন জানিয়েছি।

মুখ্যমন্ত্রী নীতিশ কুমার
Bihar: রাজ্যের মন্ত্রীদের গাড়ি কেনার জন্য বরাদ্দ বেড়ে ৩০ লাখ - ঘোষণা নীতিশ সরকারের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in