Bihar: রাজ্যের মন্ত্রীদের গাড়ি কেনার জন্য বরাদ্দ বেড়ে ৩০ লাখ - ঘোষণা নীতিশ সরকারের
নীতিশ কুমারফাইল ছবি সংগৃহীত

Bihar: রাজ্যের মন্ত্রীদের গাড়ি কেনার জন্য বরাদ্দ বেড়ে ৩০ লাখ - ঘোষণা নীতিশ সরকারের

সম্প্রতি বেশ কিছু অটোমোবাইল কোম্পানি তাদের ২৫ লাখ টাকার উপরে থাকা SUV-র দাম বাড়িয়েছে। এছাড়াও বেশ কিছু গাড়ির দাম প্রায় ৩০ লাখ টাকা থেকে শুরু হয়েছে। এইসব কারণে গাড়ির জন্য বরাদ্দ বাড়িয়েছে সরকার।

বিহারে মন্ত্রীদের গাড়ি কেনার জন্য টাকার সীমা আরও ৫ লাখ বাড়ানোর সিদ্ধান্ত নিল নীতিশ কুমারের সরকার। সোমবার সন্ধ্যায় অর্থ বিভাগের (সম্পদ দপ্তর) সচিব লোকেশ কুমার একটি বিজ্ঞপ্তি জারি করে একথা জানিয়েছেন।

বিজ্ঞপ্তি অনুযায়ী, বিহার সরকারের মন্ত্রিপরিষদের মন্ত্রীরা এখন থেকে নিজেদের যাতায়াতের জন্য ৩০ লাখ টাকা মূল্যের গাড়ি কিনতে পারবেন। এর আগে গাড়ি কেনার জন্য মন্ত্রী পিছু ২৫ লাখ করে টাকা বরাদ্দ করেছিল সরকার। এই বিজ্ঞপ্তি ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে জারি হয়েছিল।

সূত্রের খবর, সম্প্রতি বেশ কিছু অটোমোবাইল কোম্পানি তাদের ২৫ লাখ টাকার উপরে থাকা SUV-র দাম বাড়িয়েছে। এছাড়াও বেশ কিছু গাড়ির দাম প্রায় ৩০ লাখ টাকা থেকে শুরু হয়েছে। এইসব কারণে গাড়ির জন্য বরাদ্দ বাড়িয়েছে সরকার।

মন্ত্রিপরিষদের সদস্য ছাড়াও পাটনা হাইকোর্টের বিচারপতিরাও এই সুবিধা পাবেন। অতিরিক্ত মুখ্যসচিব, প্রিন্সিপাল সেক্রেটারি এবং সেক্রেটারি পদমর্যাদার অফিসাররা যাতায়াতের জন্য ২০ লাখ করে টাকা পাবেন সরকারের কাছ থেকে।

ডিভিশনাল কমিশনার এবং জেলাশাসক পদমর্যাদার কর্মকর্তাদের জন্য ১৮ লাখ টাকা করে বরাদ্দ করা হয়েছে। জেলা আদালতের বিচারক, পুলিশ সুপার এবং এই বিভাগের অন্যান্য অফিসাররা ১৩ লাখ করে টাকা পাবেন। এসডিএম, ডিএসপি পদমর্যাদার অফিসাররা ১১ লাখ করে টাকা পাবেন।

-With IANS Inputs

নীতিশ কুমার
Bihar: বিষমদ কান্ডে নিহতদের পরিবারকে টাকা বিলি - গ্রামবাসীদের ক্ষোভের মুখে এলাকা ছাড়লেন BJP সাংসদ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in