Bihar: নীতিশ কুমারের ‘সুশাসন’ নিয়ে প্রশ্ন তুললেন খোদ বিজেপি সাংসদ, JDU-BJP দ্বন্দ্ব

নিশাধ বলেন, নীতিশ কুমার ২০০৫ সাল থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী পদে রয়েছেন। কিন্তু রাজ্যের আইনশৃঙ্খলা আশানুরূপ নেই বললেই চলে
Bihar: নীতিশ কুমারের ‘সুশাসন’ নিয়ে প্রশ্ন তুললেন খোদ বিজেপি সাংসদ, JDU-BJP দ্বন্দ্ব
অজয় নিশাধ, নীতীশ কুমারগ্রাফিক্স- নিজস্ব

বিহারে শুধুমাত্র পুলিশ শাসনই চলে। সম্প্রতি, সুপ্রিম কোর্ট এমনই কড়া ভর্ৎসনা করেছে। আর এর মধ্যেই রাজ্যের বিজেপি সাংসদ অজয় নিশাধ মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের মুখ্যমন্ত্রীত্বের রেকর্ডকে কার্যত খোঁচা মেরে উল্লেখ করে বলেন, তৃণমূল স্তরে কখনও সুশাসন দেখতে পাওয়া যায় না।

নিশাধ বলেন, নীতিশ কুমার ২০০৫ সাল থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী পদে রয়েছেন। কিন্তু রাজ্যের আইনশৃঙ্খলা আশানুরূপ নেই বললেই চলে। রাজ্যে যে সুশাসনের দাবি নীতিশ কুমার করে আসছেন, তা একেবারেই মিথ্যা। তিনি আরও বলেন, রাজ্যে বেড়ে চলা অপরাধের ঘটনা আটকানো উচিত, কিন্তু তা করা হচ্ছে না। মুখ্যমন্ত্রীর নেওয়া উদ্যোগের ভিত্তিতে তো পুলিশ ও প্রশাসন সমস্ত কাজ করেন।

অজয় নিশাধ, নীতীশ কুমার
নীতিশ কুমারের সঙ্গে নৈকট্যের কারণে নতুন মন্ত্রিসভায় ঠাঁই পেলেন না সুশীল মোদি!

প্রসঙ্গত, বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় ও এমআর শাহ-এর বেঞ্চ ২০২০ সালের ২২ ডিসেম্বর পাটনা হাইকোর্টের রায়ের বিরুদ্ধে একটি এসএলপির শুনানি চলাকালীন রাজ্য সরকারকে ভর্ৎসনা করে সুপ্রিম কোর্ট। যেখানে বলা হয়েছিল, বেআইনিভাবে পাটনা পুলিশ এক ট্রাক চালককে ৩৫ দিন হেপাজতে আটকে রেখেছিল। এমন কাজের জন্য ট্রাক চালককে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। ক্ষতিপূরণের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে এসএলপি দায়ের করে বিহার সরকার। কিন্তু সুপ্রিম কোর্ট জানায়, পাটনা হাইকোর্টের নির্দেশই সঠিক।

অজয় নিশাধ, নীতীশ কুমার
Bihar: দলীয় নেতাকেই ঘাড়ধাক্কা সদ্য শপথ নেওয়া মন্ত্রীর - JDU-র দ্বন্দ্ব নিয়ে টিপ্পনী RJD-র

এদিকে, সুপ্রিম কোর্টের ভর্ৎসনার ভিত্তিতে একজন বিজেপি নেতাই নীতিশ সরকারের সমালোচনা শুরু করেছেন। বিহারে জেডি(ইউ)-বিজেপি সম্পর্ক ক্রমেই যে খারাপের দিকে যাচ্ছে, তা ফের একবার স্পষ্ট হয়ে গিয়েছে।

- With IANS inputs

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in