Bihar: দলীয় নেতাকেই ঘাড়ধাক্কা সদ্য শপথ নেওয়া মন্ত্রীর - JDU-র দ্বন্দ্ব নিয়ে টিপ্পনী RJD-র

এক সাংসদ মন্ত্রী হতেই জেডিইউ-এর অভ্যন্তরীণ বিবাদ প্রকাশ্যে এসে পড়লো। নরেন্দ্র মোদী মন্ত্রীসভায় সদ্য মন্ত্রী হয়েছেন জেডিইউ-এর আর সি পি সিং। যিনি নীতিশ কুমারের অত্যন্ত ঘনিষ্ঠ বলে রাজনৈতিক মহলে পরিচিত।
Bihar: দলীয় নেতাকেই ঘাড়ধাক্কা সদ্য শপথ নেওয়া মন্ত্রীর - JDU-র দ্বন্দ্ব নিয়ে টিপ্পনী RJD-র
বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার ফাইল ছবি সংগৃহীত

দল থেকে এক সাংসদ মন্ত্রী হতেই জেডিইউ-এর অভ্যন্তরীণ বিবাদ প্রকাশ্যে এসে পড়লো। নরেন্দ্র মোদী মন্ত্রীসভায় সদ্য মন্ত্রী হয়েছেন জেডিইউ-এর আর সি পি সিং। যিনি নীতিশ কুমারের অত্যন্ত ঘনিষ্ঠ বলে রাজনৈতিক মহলে পরিচিত।

এদিন সদ্য মন্ত্রী হওয়া আর সি পি সিংকে অভিনন্দন জানাতে এসেছিলেন আরও এক নীতিশ ঘনিষ্ঠ প্রমোদ চন্দ্রবংশী। যাকে ঘরে ঢুকতে দেননি আর সি পি সিং। চন্দ্রবংশীর অভিযোগ তাঁকে আর সি পি সিং-এর বাড়ির লিফট থেকে গলাধাক্কা দিয়ে বের করে দেওয়া হয় এবং শারীরিকভাবে নিগ্রহ করা হয়। উল্লেখ্য, দীর্ঘ ২৭ বছর ধরে নীতিশ কুমারের ঘনিষ্ঠ সহযোগী প্রমোদ চন্দ্রবংশী। সমতা পার্টির জন্মলগ্ন থেকে তিনি নীতিশ কুমারের ঘনিষ্ঠ সহযোগী।

অন্যদিকে জেডিইউ-এর অভ্যন্তরীণ দ্বন্দ্ব সামনে আসতেই ময়দানে নেমে পড়েছে আরজেডি। এই ঘটনা প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে আরজেডি মুখপাত্র শক্তি সিং যাদব সাংবাদিকদের জানান – প্রমোদ চন্দ্রবংশীর সঙ্গে আজ যে ব্যবহার করা হয়েছে তা খুব তাড়াতাড়ি নীতিশ কুমার এবং তাঁর ঘনিষ্ঠ নেতাদের সঙ্গে ঘটবে।

যাদব আরও বলেন – আর সি পি সিং একজন ডিক্টেটর-এর মত আচরণ করছেন। যেভাবে তাঁর নিরাপত্তারক্ষীরা আজ প্রমোদ চন্দ্রবংশীকে তাঁর বাড়ি থেকে বের করে দিয়েছে তাতেই জেডিইউ-র অভ্যন্তরে কী অবস্থা তা স্পষ্ট হয়ে গেছে। এই ঘটনায় এখনও পর্যন্ত নীতিশ কুমার কোনো নিন্দা পর্যন্ত করেননি।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in