Bihar: মদ নিষেধাজ্ঞা আইন লঙ্ঘনের দায়ে পাটনায় গ্রেপ্তার ৫৫

সোমবার বিহার পুলিশের পক্ষ থেকে একথা জানানো হয়েছে। বিভাগীয় কমিশনারের নির্দেশ অনুসারে, পাটনা পুলিশ রবিবার রাতে ৮০টি হোটেল এবং ১২টি বস্তি অঞ্চলে বিশেষ তল্লাশি অভিযান চালায়।
Bihar: মদ নিষেধাজ্ঞা আইন লঙ্ঘনের দায়ে পাটনায় গ্রেপ্তার ৫৫
ছবি প্রতীকীফাইল ছবি সংগৃহীত

বিহারের রাজধানী পাটনায় মদ নিষেধাজ্ঞা আইন লঙ্ঘনের দায়ে ৫৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে, সোমবার বিহার পুলিশের পক্ষ থেকে একথা জানানো হয়েছে। বিভাগীয় কমিশনারের নির্দেশ অনুসারে, পাটনা পুলিশ রবিবার রাতে ৮০টি হোটেল এবং ১২টি বস্তি অঞ্চলে বিশেষ তল্লাশি অভিযান চালায়।

ধৃতদের মধ্যে একজন রেলের গার্ড, এক হোটেল ম্যানেজার এবং একজন ঠিকাদার রয়েছেন। হোটেলগুলিতে বিয়ের জন্য আগত অতিথিরা দাবি করেছেন যে পাটনা পুলিশ অভিযান চালিয়ে তাঁদের গোপনীয়তা লঙ্ঘন করেছে।

গতকালের তল্লাশি অভিযানের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যে ভিডিওতে দেখা যাচ্ছে পাটনা পুলিশের একটি দল কোনও মহিলা পুলিশ ছাড়াই একটি বিবাহ হলে অভিযান চালাচ্ছে। পুরুষ পুলিশ সদস্যরা মহিলা অতিথিদের কক্ষে প্রবেশ করে এবং তাদের স্যুটকেস, আলমারি এবং টয়লেট সহ জিনিসপত্র তল্লাশি করে।

বিয়ের অনুষ্ঠানে আগত এক অতিথি সুনীল কুমার জানিয়েছেন, "তল্লাশির সময়, পাটনা পুলিশের এক অফিসার আমাদের জানিয়েছেন তাঁরা উচ্চ কর্তৃপক্ষের আদেশ অনুসারে এই তল্লাশি করছেন এবং তাঁরা বিশাল চাপের মধ্যে আছেন।"

সিনিয়র পুলিশ সুপার উপেন্দ্র শর্মা জানিয়েছেন, "পাটনার বিভাগীয় কমিশনার (ডিসি) সঞ্জয় আগরওয়ালের নির্দেশের পর থেকে আমরা ৩০০ জনেরও বেশি ব্যক্তিকে মদ্যপানের কারণে গ্রেপ্তার করেছি। আগামী দিনেও এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।"

পাটনার ডিসি সঞ্জয় আগরওয়াল রাজ্য কর্তৃপক্ষকে মদের ওপর নিষেধাজ্ঞা কঠোরভাবে কার্যকর করার নির্দেশ দিয়েছেন।

ওই নির্দেশিকায় বলা হয়েছে, মদ নিষিদ্ধ আইন লঙ্ঘন বন্ধ করতে প্রতিটি বিবাহ হল, ব্যাঙ্কোয়েট হল, ধর্মশালা এবং হোটেলের পরিচালকদের অতিথিদের কার্যকলাপের উপর নজর রাখতে সব জায়গায় সিসিটিভি ক্যামেরা বসাতে হবে।

- with Agency Inputs

ছবি প্রতীকী
Bihar: 'মদ নিষিদ্ধ' রাজ্যে মদ্যপান করে গ্রেপ্তার বিজেপি আইটি সেলের আহ্বায়ক সহ ৩

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in