Bharat Jodo Yatra: জনসংযোগ বাড়াতে কেরালায় নৌকা বাইচ প্রতিযোগিতায় অংশ নিলেন রাহুল গান্ধী

কেরালার আলাপুঝায় জেলেদের সঙ্গে মতবিনিময় করেন রাহুল গান্ধী। তিনি জেলেদের কাছ থেকে তাদের ব্যবসা সম্পর্কে জানতে চান।পর্যটন শিল্পের প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন তিনি।
নৌকা চালাচ্ছেন রাহুল গান্ধী
নৌকা চালাচ্ছেন রাহুল গান্ধীছবি সৌজন্যে কংগ্রেস টুইটার হ্যান্ডেল

এখনও কেরালায় চলছে কংগ্রেসের 'ভারত জোড়া যাত্রা'। সোমবার ২০০ কিলোমিটার অতিক্রম করেছে এই যাত্রা। জনসংযোগ বাড়াতে কংগ্রেস নেতা রাহুল গান্ধী অংশ নেন একটি নৌকা বাইচ প্রতিযোগিতায়। এ দিন, 'প্রাচ্যের ভেনিস' নামে পরিচিত আলাপুঝাতে তাঁকে নৌকা চালাতেও দেখা গেছে।

যাত্রা কালের ফাঁকে, এখানকার পর্যটন শিল্পের প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন রাহুল গান্ধী। তাদের সমস্যা ও সুযোগ সম্পর্কে খোঁজ নেন তিনি।

এদিন, টুইটার হ্যান্ডেলে রাহুল গান্ধীর নৌকা বাইচ প্রতিযোগিতায় অংশ নেওয়ার একটি ভিডিও শেয়ার করেছে কংগ্রেস। এর ক্যাপশনে দলটি কবি সোহনলাল দ্বিবেদীর কবিতার লাইন লিখেছে - 'ঢেউয়ের ভয়ে নৌকা পার হয় না/ যারা চেষ্টা করে তারা কখনো পরাজিত হয় না।'

এর আগে সকালে, কেরালার আলাপুঝায় জেলেদের সঙ্গে মতবিনিময় করেন রাহুল গান্ধী। তিনি জেলেদের কাছ থেকে তাদের ব্যবসা সম্পর্কে জানতে চান।

সেখান থেকে রাহুল বলেন, পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি এবং মূল্যস্ফীতি তাঁদের ব্যবসায় খুব খারাপ প্রভাব ফেলেছে। আয় খুব একটা বাড়ছে না কিন্তু খরচ বেড়েছে অনেক। ব্যয়বহুল শিক্ষার কারণে সন্তানদের ভবিষ্যৎ নিয়েও তাঁরা চিন্তিত। ভারত জোড়া যাত্রা দেশের প্রতিটি অংশের, প্রতিটি মানুষের জন্য।

রাহুল আরও বলেন, এই যাত্রায় আমরা এখনও পর্যন্ত ২০০ কিলোমিটারেরও বেশি দূরত্ব অতিক্রম করেছি। মানুষের বেদনা আমাকে আঘাত করে, তাঁদের আশা আমাকে শক্তিশালী করে এবং তাঁদের ভালবাসা আমাকে এগিয়ে নিয়ে যায়।

নৌকা চালাচ্ছেন রাহুল গান্ধী
Congress: স্মৃতি ইরানী সহ কিছু BJP নেতা মন্ত্রীর 'আপত্তিকর ট্যুইট' - ব্যবস্থা নেবার দাবি কংগ্রেসের
নৌকা চালাচ্ছেন রাহুল গান্ধী
এবার BJP শাসিত হিমাচল প্রদেশে নিয়োগ দুর্নীতির অভিযোগ, UGC-র নিয়ম লঙ্ঘন করে ২৫০ অধ্যাপক নিয়োগ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in