'বেটি পটাও' - মুখ ফস্কে আবারও বিড়ম্বনায় প্রধানমন্ত্রী, সোশ্যাল মিডিয়ায় মিমের বন্যা

বক্তব্য রাখার সময় মুখ ফস্কে 'বেটি পড়াও' বলতে গিয়ে 'বেটি পটাও' বলে ফেলেন। নিছকই উচ্চারণগত ভুল। কিন্তু তা ঘিরেই শুরু হয়ে যায় কটাক্ষ। প্রধানমন্ত্রীকে ট্রোল করতে ছাড়লেন না নেট দুনিয়া।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীফাইল ছবি সংগৃহীত

'বেটি বাঁচাও, বেটি পড়াও' স্লোগানকে দেশীয় রাজনীতিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্বপ্নের প্রকল্প বলে ধরা হয়। এবার সেই স্লোগানই ভুল ভাবে উচ্চারণ করে বিড়ম্বনার মুখে পড়লে মোদি। তার জেরে তাঁকে কটাক্ষ করতে ছাড়লেন না নেটিজেনরাও।

বৃহস্পতিবার ব্রহ্ম কুমারী আয়োজিত ‘আজাদি কি অমৃত মহোৎসব সে স্বর্ণিম ভারত কি ঔর’ কর্মসূচি অনুষ্ঠানে ভার্চুয়ালি উদ্বোধনী ভাষণ দিচ্ছিলেন প্রধানমন্ত্রী। সেখানে বক্তব্য রাখতে গিয়ে মুখ ফস্কে 'বেটি পড়াও' বলতে গিয়ে 'বেটি পটাও' বলে ফেলেন। নিছকই উচ্চারণগত ভুল। কিন্তু তা ঘিরেই শুরু হয়ে যায় কটাক্ষ। প্রধানমন্ত্রীকে ট্রোল করতে ছাড়লেন না নেট দুনিয়া। তাঁঁকে নিয়ে শুরু হয়ে যায় মিমের বন্যা।

প্রসঙ্গত, দিন কয়েক আগেই আন্তর্জাতিক মঞ্চে ভাষণ দিতে গিয়ে টেলিপ্রম্পটার বিভ্রান্তিতে নাজেহাল হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টেলিপ্রম্পটার প্রসঙ্গে রাহুল গান্ধী কটাক্ষ করে হিন্দিতে একটি ট্যুইট করেন। তিনি লিখেছেন – “ইতনা ঝু্ঠ টেলিপ্রম্পটার ভি না ঝেল পায়া”। যার বাংলা অর্থ - এমনকি টেলিপ্রম্পটারও এমন মিথ্যাচার সহ্য করতে পারেনি।

বৃহস্পতিবারের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, আন্তর্জাতিক মহলে ভারতকে নিয়ে নানা বিরূপ প্রচার চলে। সেই গুজবের মোকাবিলা করা উচিত ভারতীয় সংস্থাগুলির। বহির্বিশ্ব যাতে দেশ সম্পর্কে প্রকৃত সত্য জানতে পারে, তা নিশ্চিত করতে হবে। বলার পরে অবশ্য তিনি সতর্ক হয়ে যান।

এই মন্তব্যে বিতর্ক ছড়াতে পারে মনে করে প্রায় সঙ্গে সঙ্গেই তিনি বলেন, ‘সবকিছুতে রাজনীতির তকমা দিয়ে আমাদের দায়িত্ব অস্বীকার করতে পারি না আমরা। এটা রাজনীতি নয়। এর সঙ্গে দেশের সম্মান জড়িত।’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
‘টেলিপ্রম্পটারও এমন মিথ্যাচার সহ্য করতে পারেনি’ - দাভোসে মোদীর বক্তব্য নিয়ে কটাক্ষ রাহুলের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in