‘টেলিপ্রম্পটারও এমন মিথ্যাচার সহ্য করতে পারেনি’ - দাভোসে মোদীর বক্তব্য নিয়ে কটাক্ষ রাহুলের

সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হতে থাকে বিষয়টি। কেউ কেউ লিখেছেন – ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে থেকে কিছু বলতে পারেন না। টেলিপ্রম্পটার দেখে বলেন তিনি। সেটা প্রমাণ হয়ে গিয়েছে আজ।’
নরেন্দ্র মোদী , রাহুল গান্ধী
নরেন্দ্র মোদী , রাহুল গান্ধীফাইল চিত্র

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গতকাল রাতে দাভোস বিশ্ব ইকনোমিক সম্মেলনে বক্তব্য রাখছিলেন। এমন সময় টেলিপ্রম্পটার কাজ করছিল না প্রধানমন্ত্রীর। বাধ্য হয়ে তিনি বক্তব্য থামান। এই প্রসঙ্গে রাহুল গান্ধী কটাক্ষ করে হিন্দিতে একটি ট্যুইট করেছেন। তিনি লিখেছেন – “ইতনা ঝু্ঠ টেলিপ্রম্পটার ভি না ঝেল পায়া”। যার বাংলা অর্থ - এমনকি টেলিপ্রম্পটারও এমন মিথ্যাচার সহ্য করতে পারেনি।

প্রসঙ্গত, দাভোসে ৫ দিন ধরে চলা ইকোনমিক সামিটের দ্বিতীয় দিনে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারতের অর্থনীতির রূপরেখা নিয়ে বক্তব্য রাখছিলেন তিনি। এই সামিটে অংশ নিয়েছিলেন একাধিক দেশের রাষ্ট্রপ্রধানরা।

প্রধানমন্ত্রীর টেলিপ্রম্পটার বিকল হওয়ার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হতে থাকে বিষয়টি। বিভিন্ন ভিডিও, মিম পোস্ট ভাইরাল হতে থাকে সোশ্যাল মিডিয়ায়। কেউ কেউ লিখেছেন – ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে থেকে কিছু বলতে পারেন না। টেলিপ্রম্পটার দেখে বলেন তিনি। সেটা প্রমাণ হয়ে গিয়েছে আজ।’

তবে বিজেপির তরফ থেকে দাবি করা হয়েছে, সমস্যাটি প্রযুক্তিগত। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মিডিয়া উপদেষ্টা শলভ মণি ত্রিপাঠি টুইট করেছেন – “যারা প্রযুক্তিগত সমস্যায় উত্তেজিত হচ্ছেন তারা কি বুঝতে পারছেন না যে, সমস্যাটি আসলে WEF-র ছিল? তারা প্রধানমন্ত্রীর সঙ্গে সংযোগ করতে সক্ষম হয়নি, তাই তাঁকে আবার বক্তব্য শুরু করার জন্য অনুরোধ করেন।”

পাঁচ দিনের অনলাইন “দাভোস এজেন্ডা” শীর্ষ সম্মেলনের বক্তৃতায় প্রধানমন্ত্রী মোদি বলেন, ভারত মহামারী চলাকালীন প্রয়োজনীয় ওষুধ এবং ভ্যাকসিন সরবরাহ করে অনেক জীবন বাঁচিয়েছে। তিনি আরও বলেন, ভারতে বিনিয়োগ করার এটাই সেরা সময়। কারণ ভারতকে বিশ্বের “সবচেয়ে আকর্ষণীয়” বিনিয়োগের গন্তব্যে পরিণত করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন।

নরেন্দ্র মোদী , রাহুল গান্ধী
Assembly Poll 2022: পাঁচ রাজ্যের নির্বাচনে 'বিদ্বেষ'কে পরাস্ত করার সুযোগ এসেছে - রাহুল গান্ধী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in