Uttar Pradesh: বাজ পড়ে উত্তরপ্রদেশে একদিনে মৃত ৩৮! আগামী পাঁচদিন ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস

People's Reporter: সবথেকে বেশী মৃত্যুর খবর মিলেছে প্রতাপগড় জেলায়। সেখানে ১১ জনের মৃত্যু হয়েছে বলে খবর। সুলতানপুরে সাত জনের মৃত্যু হয়েছে।
বাজ পড়ে উত্তরপ্রদেশে একদিনে মৃত ৩৮ জন
বাজ পড়ে উত্তরপ্রদেশে একদিনে মৃত ৩৮ জনছবি সৌজন্য ন্যাশনাল জিওগ্রাফিক

বাজ পড়ে উত্তরপ্রদেশে একদিনে মৃত্যু হয়েছে ৩৮ জনের। সবথেকে বেশী মৃত্যুর খবর মিলেছে প্রতাপগড় জেলায়। সেখানে ১১ জনের মৃত্যু হয়েছে বলে খবর। পাশাপাশি, বাজের ফলে ঝলসে গিয়ে আহত হয়েছেন অনেকেই। এঁরা বর্তমানে চিকিৎসাধীন।

গত কয়েকদিন ধরেই ভারি বৃষ্টি হচ্ছে উত্তরপ্রদেশ জুড়ে। বুধবার রাজ্যের বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারি বৃষ্টিপাত হয়েছে।

জানা গেছে, বুধবার বজ্রবিদ্যুতের ফলে প্রতাপগড় জেলায় মৃত্যু হয়েছে ১১ জনের। তারপরই আছে সুলতানপুর। সেখানে সাত জনের মৃত্যু হয়েছে। চান্দৌলিতে ছয় জন, ময়নপুরিতে পাঁচ জন, প্রয়াগরাজে চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া আউরাইয়া, দেওরিয়া, হাথরাস, বারাণসী এবং সিদ্ধার্থনগরে একজন করে মৃত্যুর খবর মিলেছে। পাশাপাশি, এসব জেলায় বাজ পড়ে ঝলছে কয়েক ডজন মানুষ আহত হয়েছেন। এঁরা সকলেই বর্তমানে চিকিৎসাধীন।

জানা গেছে, প্রতাপগড়ে পাঁচটি ভিন্ন অঞ্চলে বাজ পড়ে মৃত্যুর ঘটনা ঘটেছে। সকলের মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তে পাঠানো হয়েছে। বুধবার বিকেল ৪ টা থেকে সন্ধ্যা ৬ টার মধ্যে বজ্রপাত ও ভারী বৃষ্টিপাত হয়েছে জেলায়। নিহতদের মধ্যে ১৩ এবং ১৫ বছর বয়সী দুই ভাই রয়েছে। যারা বাইরে কাজ করার সময় বাজ পড়ে নিহত হন।

অন্যদিকে, সুলতানপুরে নিহত সাতজনের মধ্যে তিনজন শিশু। এছাড়া বুধবার প্রবল বৃষ্টির সময় গাছের নীচে আশ্রয় নেওয়া এক মহিলা বজ্রপাতের কারণে ঘটনাস্থলেই মারা যান। আউরাইয়াতে বাজ পড়ে মৃত্যু হয়েছে এক ১৪ বছরের কিশোরের। দেওরিয়ায় ৫ বছর বয়সী এক শিশু কন্যার তার পরিবারের সামনেই বাজ পড়ে মৃত্যু হয়। বারাণসীতে বাজ পড়ে দুই ভাইয়ের মধ্যে একজন নিহত হন এবং অন্য আরেক জন বর্তমানে চিকিৎসাধীনে।

আগামী পাঁচদিন রাজ্যে আরও ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আইএমডি। ওই পাঁচদিন প্রয়োজন ছাড়া বাড়ি থেকে না বেরোনোর পরামর্শ দিয়েছে মৌসম ভবন।

বাজ পড়ে উত্তরপ্রদেশে একদিনে মৃত ৩৮ জন
জয়েন্ট অ্যাকাউন্ট করে ATM শেয়ার করতে হবে - গৃহবধূদের অধিকার নিয়ে স্বামীদের বার্তা সুপ্রিম কোর্টের
বাজ পড়ে উত্তরপ্রদেশে একদিনে মৃত ৩৮ জন
‘গত ১০ বছরে জম্মু-কাশ্মীরে কত সৈন্য মারা গেছেন?’ – কেন্দ্রের কাছে তথ্য প্রকাশের দাবি সঞ্জয় রাউতের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in