অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়ালফাইল চিত্র - সংগৃহীত

Arvind Kejriwal: আদালতে বড়ো ধাক্কা আপ সুপ্রিমোর, আদালতে সশরীরে হাজিরার নির্দেশ কেজরিওয়ালকে

People's Reporter: পাশাপাশি, তাঁকে বারবার ইডির তলব এড়ানোর কারণ ব্যাখ্যা করতে হবে। বুধবার আদালতের পক্ষ থেকে এমনই নির্দেশ দেওয়া হয়েছে।

দিল্লির আবগারি দুর্নীতি মামলায় এবার আদালতে বড়ো ধাক্কা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের। আগামী ১৭ ফেব্রুয়ারি আপ প্রধানকে সশরীরে হাজিরার নির্দেশ দিয়েছেন দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট। পাশাপাশি, তাঁকে বারবার ইডির তলব এড়ানোর কারণ ব্যাখ্যা করতে হবে। বুধবার আদালতের পক্ষ থেকে এমনই নির্দেশ দেওয়া হয়েছে।

এই ব্যাপারে আপের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা আদালতের এই নির্দেশে আইন অনুযায়ী ব্যবস্থা নেবে। এবং ইডির তলব যে অবৈধ ছিল, সেটাও জানানো হবে আদালতে।

দিল্লির আবগারি দুর্নীতি মামলার আর্থিক তছরুপের তদন্ত চালাচ্ছে ইডি। পাঁচবার কেজরিওয়ালকে তলব করা হলেও, হাজিরা এড়িয়ে গেছে আপ সুপ্রিমো। এরপর ইডির পক্ষ থেকে আদালতে মামলা দায়ের করা হয়। সেই আবেদনে ইডি জানিয়েছিল, কেজরিওয়াল একজন সরকারি কর্মচারী হয়ে বারবার সরকারি সংস্থার তলব উপেক্ষা করতে পারেন না।

এর আগে ২০২৩ সালের ২ নভেম্বর কেজরিওয়ালকে প্রথম তলব করেছিল ইডি। তারপর ডিসেম্বরের ২১, জানুয়ারীর ৩ ও ১৩ তারিখ তাঁকে তলব করা হয়েছিল। এরপর গত ২ ফেব্রুয়ারী তলব করা হয়েছিল কেজরিওয়ালকে। সেই পাঁচবার বিভিন্ন কারণ দেখিয়ে হাজিরা দেননি তিনি। প্রথম তলব এড়িয়ে যান মধ্যপ্রদেশের নির্বাচনী প্রচারের জন্য। দ্বিতীয়টি, ১০ দিনের জন্য তিনি 'বিপাসনা' কোর্স করার জন্য দিল্লির বাইরে যান। পরবর্তী তলবগুলো অবৈধ বলে এড়িয়ে যান তিনি।

চলতি মাসে চতুর্থবারের তলব পেয়ে কেজরিওয়াল এবং তাঁর দলের তরফ থেকে ইডির উদ্দেশ্যে প্রশ্ন করা হয়েছিল, কেন বারবার মুখ্যমন্ত্রীকে তলব করা হচ্ছে। তিনি এই মামলায় অভিযুক্ত নন। আপের তরফে বলা হয়েছিল, "লোকসভা নির্বাচনের প্রচার থেকে তাঁকে আটকাতে এটি করা হচ্ছে। ইডি বলেছে কেজরিওয়াল অভিযুক্ত নন, তাহলে কেন তাঁকে তলব করা হচ্ছে।“

অরবিন্দ কেজরিওয়াল
ক্যাগ রিপোর্ট নিয়ে ৯ ফেব্রুয়ারি বিজেপির রাজভবন অভিযান কর্মসূচি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in