ক্যাগ রিপোর্ট নিয়ে ৯ ফেব্রুয়ারি বিজেপির রাজভবন অভিযান কর্মসূচি

People's Reporter: মঙ্গলবারই অধিবেশনে ক্যাগ রিপোর্ট নিয়ে আলোচনা চেয়ে মুলতবি প্রস্তাব এনেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তবে স্পীকারের তরফ থেকে অনুমতি মেলে নি।
শুভেন্দু অধিকারী
শুভেন্দু অধিকারীফাইল ছবি, সংগৃহীত

সোমবার থেকে রাজ্য বিধানসভায় শুরু হয়েছে বাজেট অধিবেশন। মঙ্গলবারই অধিবেশনে ক্যাগ রিপোর্ট নিয়ে আলোচনা চেয়ে মুলতবি প্রস্তাব এনেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তবে স্পীকারের তরফ থেকে অনুমতি মেলে নি। আর এবার তারা ক্যাগ রিপোর্ট নিয়ে রাজ্যপালের দ্বারস্থ হবেন বলে জানিয়েছেন। আগামী ৯ ফেব্রুয়ারি শুভেন্দুর নেতৃত্বে রাজভবন অভিযান কর্মসূচি করবেন বিজেপি বিধায়করা। সম্প্রতি রাজ্যে একাধিক দুর্নীতি নিয়ে রিপোর্ট পেশ করেছে ক্যাগ।

জানা গেছে, এদিন পদযাত্রা করে রাজভবন পৌঁছাবেন তারা। এরপর রাজ্যপালের কাছে ক্যাগকে উল্লিখিত রাজ্যের দুর্নীতি নিয়ে স্মারকলিপি জমা দেবেন বিজেপি বিধায়করা। এবং রাজ্যপালকে এবিষয়ে পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানাবেন।

উল্লেখ্য, বাজেট অধিবেশন চলাকালীন বিধায়কদের নিয়ে মঙ্গলবার বৈঠকে বসে বিজেপি পরিষদীয় দল। সেই বৈঠকে স্পষ্ট করে দেওয়া হয়েছে, বিধানসভার অন্দরে যেমন ক্যাগ রিপোর্ট নিয়ে সরব হবেন বিধায়করা, তেমনি পথে নেমে আন্দোলনও চলবে। ওই বৈঠকে রাজ্যপালের কাছে স্মারকলিপি দেওয়া নিয়ে আলোচনা হয় বলে সূত্রের খবর।

মঙ্গলবার বিধানসভায় ক্যাগ রিপোর্ট নিয়ে মুলতবি প্রস্তাব দিলে, তা খারিজ করে দেন স্পীকার। এরপর বিধানসভায় বিরোধিতা করেন বিজেপি বিরোধীরা। পরে তারা ওয়াকআউটও করেন। বাইরেও পোস্টার-স্লোগন দিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন।

ক্যাগ রিপোর্ট নিয়ে তিনি আলোচনা করতে দেননি তা পরে সাংবাদিকদের কাছে জানিয়েছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'ক্যাগ রিপোর্ট এখানে জমা পড়েনি। তাই রুল ২৩৩-এ স্পষ্ট বলা হয়েছে রিপোর্ট জমা না পড়লে আলোচনার কোনও সুযোগ নেই। তাই আমি খারিজ করেছি।'

তবে শাসকদল একে তেমন গুরুত্ব দিচ্ছে না। তাদের কথায়, ‘বিজেপি যতই প্রতিহিংসার রাজনীতি করুক মানুষের আস্থা তৃণমূল কংগ্রেসের উপরই আছে আগামী দিনে তা আবার প্রমাণিত হবে।’

শুভেন্দু অধিকারী
Locket Chatterjee: 'পরিযায়ী লকেটকে শ্রীরামপুরে চাপিয়ে দেওয়া চলবে না', ভোটের আগে পোস্টার BJP কর্মীদের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in