ওয়াই এস শর্মিলা
ওয়াই এস শর্মিলাছবি - ডেকান হেরাল্ড

YS Sharmila: কংগ্রেসে যোগ দিচ্ছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডির বোন!

People's Reporter: সম্ভবত প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক পদ পেতে পারেন তিনি। লোকসভা নির্বাচনকে সামনে রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস।

আগামী লোকসভার আগে ঘর গোছাতে ব্যস্ত কংগ্রেস। সূত্রের খবর কয়েকদিনের মধ্যেই কংগ্রেসে যোগদান করতে চলেছেন ওয়াই এস আর তেলেঙ্গানা পার্টির প্রতিষ্ঠাতা সভাপতি এবং অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডির বোন ওয়াই এস শর্মিলা। আগামী লোকসভা নির্বাচনে ওয়াই এস আর তেলেঙ্গানা পার্টি কংগ্রেসের সাথে জোট করেই প্রতিদ্বন্দ্বিতা করবে বলেই জানা যাচ্ছে।

কংগ্রেস সূত্রে খবর, ওয়াই এস শর্মিলা যোগদান করলে কংগ্রেস আবার উজ্জীবিত হবে। সম্ভবত প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক পদ পেতে পারেন তিনি। লোকসভা নির্বাচনকে সামনে রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। কংগ্রেস ও ওয়াই এস আর তেলেঙ্গানা জোট হলে নির্বাচনে বিজেপিকে হারানো সহজ হয়ে যাবে। এছাড়া অন্ধ্রপ্রদেশে যাঁরা ওয়াই এস আর কংগ্রেস ছেড়ে চন্দ্রবাবু নাইড়ুর টিডিপি-তে যাওয়ার পরিকল্পনা করেছিলেন, তাঁরা বিকল্প হিসেবে কংগ্রেসে যোগদান করতে পারেন।

প্রসঙ্গত, তেলেঙ্গানা নির্বাচনের সময় শর্মিলা ঘোষণা করেছিলেন যে তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না। তিনি বলেছিলেন, তেলেঙ্গানায় কংগ্রেসের জেতার সম্ভাবনা প্রবল। সেই কারণে প্রতিদ্বন্দ্বিতা করবো না। তাঁর ধারণা মতোই তেলেঙ্গানায় ক্ষমতা দখল করে কংগ্রেস।

২০১২ সালে অবিভক্ত তেলেঙ্গানা থাকাকালীনই ওয়াই এস আর কংগ্রেস ছেড়ে ওয়াই এস সি আর পি গঠন করেন শর্মিলা। তাঁর সাথে ছিলেন ১৮ জন বিধায়ক ও একজন পদত্যাগী কংগ্রেস সাংসদ।

২০২১ সালে নিজের নতুন দল গঠন করার কারণ জানান শর্মিলা। তিনি বলেছিলেন, তাঁর দাদার সাথে রাজনৈতিক মতপার্থক্য ছিল। আমি বুঝতে পেরেছিলাম যে তেলেঙ্গানায় ওয়াই এস আর কংগ্রেসকে মানুষ চাইছে না। তারপরই ওয়াই এস আর তেলেঙ্গানা পার্টি তৈরি করার ঘোষণা করেন।

কংগ্রেসের তরফ থেকে এখনও কিছু জানানো হয়নি। তবে যা জানা যাচ্ছে সংগঠনকে মজবুত করার জন্য দলে নেওয়া হতে পারে ওয়াই এস শর্মিলাকে। কংগ্রেসের এই সিদ্ধান্তকে অনেকে মাস্টারস্ট্রোক বললেও তিনি কতটা সাহায্য করতে পারেন সেটাই দেখার।

ওয়াই এস শর্মিলা
Kamduni Case: সুপ্রিম কোর্টে স্থগিত কামদুনি মামলার শুনানি, হলফনামা পাওয়ার পর হবে শুনানি
ওয়াই এস শর্মিলা
Truck Drivers Protest: নতুন 'হিট অ্যান্ড রান' আইনের বিরোধিতায় দেশজুড়ে ট্রাক চালকদের বিক্ষোভ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

logo
People's Reporter
www.peoplesreporter.in