Andhra Pradesh: ভয়াবহ আগুনের গ্রাসে ওষুধ কারখানা, মৃত ছয়, গুরুতর আহত ১২

প্রাথমিক তদন্তে অনুমান, গ্যাস লিক করেই এই দুর্ঘটনা ঘটেছে। রাসায়নিক থাকায় আগুন হু হু করে ছড়িয়ে পড়ে। মৃত ছ’জনের মধ্যে চারজনই বিহারের পরিযায়ী শ্রমিক বলে জানা গিয়েছে।
আগুনের গ্রাসে ওষুধ কারখানা
আগুনের গ্রাসে ওষুধ কারখানাছবি সৌজন্যে টুইটার হ্যান্ডেল

অন্ধ্রপ্রদেশের এক ওষুধ কারখানায় ভয়াবহ আগুন লেগে মৃত্যু হলো ছয়জনের। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার মধ্যরাতে অন্ধ্রপ্রদেশের পশ্চিম গোদাবরী জেলার আক্কিরেড্ডিগুডেমে। কারখানার চার নম্বর ইউনিটে হঠাৎ আগুন লাগে।

প্রাথমিক তদন্তে অনুমান, গ্যাস লিক করেই এই দুর্ঘটনা ঘটেছে। রাসায়নিক থাকায় আগুন হু হু করে ছড়িয়ে পড়ে। ঘটনার জেরে আহত হয়েছেন প্রায় ১২ জন। ঘটনার সময় কারখানার ওই ইউনিটে ১৮ জন শ্রমিক কর্মরত ছিলেন।

দ্রুত দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে এসে পৌঁছন। প্রায় দু’ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। মৃত ছ’জনের মধ্যে চারজনই বিহারের পরিযায়ী শ্রমিক বলে জানা গিয়েছে। মৃতেরা হলেন উদুরুপতি কৃষ্ণাইয়া, বি কিরণ কুমার, কারু রবি দাস, মনোজ কুমার, সুবাস রবি দাস ও হাবদাস রবি দাস। স্থানীয়রা জানিয়েছেন, আগুন লাগার কিছুক্ষণের তা দ্রুত ছড়িয়ে পড়ে। পশ্চিম গোদাবরী জেলার পুলিশ সুপার ও কালেকটর এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন।

মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। পাশাপাশি মৃতদের পরিবারের জন্য ক্ষতিপূরণের কথাও ঘোষণা করেছেন। মৃতদের পরিবারের জন্য ২৫ লক্ষ টাকা, গুরুতর আহতদের জন্য ৫ লক্ষ টাকা এবং অল্প আহতদের জন্য দু’লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে। আহতদের চিকিৎসার উপর নজরদারির জন্য আধিকারিকদের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

আগুনের গ্রাসে ওষুধ কারখানা
Andhra Pradesh: আচমকা একসাথে ইস্তফা অন্ধ্রপ্রদেশের পুরো মন্ত্রিসভার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in