TDP-র রোড শো-তে পদপিষ্ট হয়ে মৃত্যু, জনসভা ও পদযাত্রার ওপর নিষেধাজ্ঞা জারি অন্ধ্র সরকারের

সোমবার রাতে রাজ্যে সমস্ত জনসভা ও পদযাত্রার ওপর নিষেধাজ্ঞা জারি করে অন্ধ্রপ্রদেশ সরকার। ১৮৬১, পুলিশ আইনের অধীনে নির্দেশিকা প্রকাশ করা হয়।
TDP-র রোড শো-তে পদপিষ্ট হয়ে মৃত্যু, জনসভা ও পদযাত্রার ওপর নিষেধাজ্ঞা জারি অন্ধ্র সরকারের
ফাইল চিত্র

অন্ধ্রপ্রদেশে বাতিল হল সমস্ত জনসভা ও পদযাত্রা। এমনই নির্দেশিকা জারি করেছে অন্ধ্র সরকার। প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা তেলেগু দেশম পার্টির নেতা চন্দ্রবাবু নাইডুর পর পর দুটি পদযাত্রায় পদপিষ্ট হয়ে মারা যাওয়ার ঘটনা ঘটতেই এই সিদ্ধান্ত বলেই জানা যাচ্ছে।

সোমবার রাতে রাজ্যে সমস্ত জনসভা ও পদযাত্রার ওপর নিষেধাজ্ঞা জারি করে অন্ধ্রপ্রদেশ সরকার। ১৮৬১, পুলিশ আইনের অধীনে নির্দেশিকা প্রকাশ করা হয়। ওই নোটিশে উল্লেখ রয়েছে, পাবলিক রাস্তা ও স্ট্রীটে জনসভা করার অধিকার পুলিশ আইন ১৮৬১-র ৩০ নম্বর ধারার অধীনে। সেই আইন প্রয়োজগ করে পদযাত্রা বাতিল করা হল।

রাজ্যের স্বরাষ্ট্র সচিব পুলিশকে নির্দেশ দেন, ভবিষ্যতে জনবহুল এলাকা থেকে ফাঁকা স্থানে জনসভার আয়োজন করতে হবে। যাতে ব্যস্ত সময়ে দুর্ঘটনা এড়ানোর পাশাপাশি যানজট, জরুরী পরিষেবা ব্যাহত না হয়। তিনি আরও বলেন, রাস্তার মাঝে যদি মিটিং করতেই হয় তাহলে বিশেষ অনুমতি নিতে হবে। কী কারণে অনুমতি দেওয়া হল তার কারণ লিখিতভাবে রেকর্ড করতে হবে।

উল্লেখ্য, ২০২৪ সালে অন্ধ্রপ্রদেশে বিধানসভা নির্বাচন। নির্বাচন লক্ষ্য করে ইতিমধ্যেই প্রচারে নেমেছে তেলেগু দেশম পার্টি। সেই কারণে পরপর রোড শো করছিলেন রাজ্যের বিরোধী দলনেতা চন্দ্রবাবু নাইডু। তারই অংশ হিসেবে গন্টুর ও কন্দুকুর শহরে রোড শো ছিল। সেখানেই ঘটে মর্মান্তিক ঘটনা। প্রথমে কন্দুকুরে ৮ জন ও পরে গুন্টুরে ৩ জন পদপিষ্ট হয়ে মারা যান।

এক উচ্চপদস্থ আধিকারিক সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, প্রায় চার হাজার মহিলা এই অনুষ্ঠানে জড়ো হয়েছিলেন। ভিড় নিয়ন্ত্রণ করার জন্য ব্যারিকেড তৈরি করা হয়েছিল। অন্যদিকে খাবারের প্যাকেট দেওয়া হচ্ছিল। হঠাৎ করে একটি ব্যারিকেড উল্টে যায় এবং অনেকে পড়ে যায়।

TDP-র রোড শো-তে পদপিষ্ট হয়ে মৃত্যু, জনসভা ও পদযাত্রার ওপর নিষেধাজ্ঞা জারি অন্ধ্র সরকারের
৪ দিনের ব্যবধানে ফের রোড শোতে পদপিষ্ট হয়ে মৃত্যু, অস্বস্তিতে চন্দ্রবাবু নাইডু

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in