Amul: ভোট মিটতেই দেশজুড়ে দুধের দাম লিটার প্রতি ২ টাকা বাড়াল আমূল! সোমবার থেকেই কার্যকর নয়া দাম

People's Reporter: ঘোষণা অনুযায়ী, সোমবার থেকে আমূলের ৫০০ মিলিলিটারের বাফেলো দুধ, আমূল গোল্ড এবং আমূল শক্তির দাম হবে যথাক্রমে ৩৬ টাকা, ৩৩ টাকা এবং ৩০ টাকা।
দেশজুড়ে দুধের মূল্য ২ টাকা বৃদ্ধি করল আমূল
দেশজুড়ে দুধের মূল্য ২ টাকা বৃদ্ধি করল আমূলপ্রতীকী ছবি

ভোট মিটতেই দেশজুড়ে দুধের দাম বাড়াল আমূল। প্রতি লিটার দুধে ২ টাকা দাম বৃদ্ধি করা হচ্ছে। রবিবার ‘গুজরাত কো-অপারেটিভ মিল্ক মার্কেটিং ফেডারেশন লিমিটেড’, যারা 'আমূল' ব্র্যান্ডের অধীনে দুধ ও দুগ্ধজাত পণ্য বিক্রয় করে, তাদের পক্ষ থেকে একথা ঘোষণা করা হয়েছে। সোমবার থেকেই দেশ জুড়ে এই নয়া দাম কার্যকর হবে। দেশ জুড়ে শেষ দুধের দাম বৃদ্ধি পেয়েছিল ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসে।  

হঠাৎ এই দাম বৃদ্ধির কারণ হিসাবে সংস্থার ম্যানেজিং ডিরেক্টর জয়েন মেহতা জানান, উৎপাদন এবং বণ্টনের খরচ বৃদ্ধি পাওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দাম বৃদ্ধি করা ছাড়া উপায় ছিল না। ৩ জুন থেকে দেশব্যাপী নতুন দাম চালু হবে।

নতুন ঘোষণা অনুযায়ী, সোমবার থেকে আমূলের ৫০০ মিলিলিটারের বাফেলো দুধ, আমূল গোল্ড এবং আমূল শক্তির দাম হবে যথাক্রমে ৩৬ টাকা, ৩৩ টাকা এবং ৩০ টাকা।

সংস্থার তরফ থেকে বিবৃতিতে বলা হয়েছে, “লিটার প্রতি ২ টাকা দাম বৃদ্ধি করার অর্থ, এমআরপিতে ৩ থেকে ৪ শতাংশ বৃদ্ধি করা। যা খাদ্যপণ্যের মূল্যবৃদ্ধির হারের তুলনায় খুবই কম। এ-ও মনে রাখা দরকার, ২০২৩ সালে ফেব্রুয়ারি মাস থেকে দুধের দাম বৃদ্ধি করেনি আমূল। কিন্তু আনুষাঙ্গিক খরচ বৃদ্ধি পাওয়ায় এই পদক্ষেপ।“

আরও জানানো হয়েছে, তাদের নীতি অনুযায়ী, গ্রাহক দ্বারা প্রদেয় প্রতি এক টাকার মধ্যে ৮০ পয়সা উৎপাদনকারীদেরই দিয়ে দেওয়া হয়। বলা হয়েছে, “মূল্য বৃদ্ধি আমাদের দুধ উৎপাদনকারীদের জন্য লাভজনক দুধের দাম বজায় রাখতে এবং উচ্চতর দুধ উৎপাদনের জন্য তাদের উৎসাহিত করতে সহায়তা করবে।" 

দেশজুড়ে দুধের মূল্য ২ টাকা বৃদ্ধি করল আমূল
Delhi: তীব্র গরমে জলসঙ্কটে রাজধানী! তিন পড়শি রাজ্যের কাছে জল চেয়ে সুপ্রিম কোর্টে দিল্লি সরকার
দেশজুড়ে দুধের মূল্য ২ টাকা বৃদ্ধি করল আমূল
মোদীর ভূমিকায় অভিনয় করায় বিবেক ওবেরয়কে এখন কেউ চেনে না! - 'গান্ধী' বিতর্কে কটাক্ষ ঋত্বিক চক্রবর্তীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in