২৩ মার্চঃ ভগৎ সিং এর প্রয়ান দিবসে কৃষক- শ্রমিক সংগঠনের ডাকে দিল্লি সীমান্তে পালিত হবে শহিদ দিবস

শহিদ-দিবস পালনের ডাক দিয়েছে অল ইন্ডিয়া কিষান সভা, অল ইন্ডিয়া এগ্রিকালচারাল ওয়ার্কার্স ইউনিয়ন এবং সেন্টার অফ ইন্ডিয়ান ট্রেড ইউনিয়নস
২৩ মার্চঃ ভগৎ সিং এর প্রয়ান দিবসে কৃষক- শ্রমিক সংগঠনের ডাকে দিল্লি সীমান্তে পালিত হবে শহিদ দিবস
২৩শে মার্চ- ভগৎ সিং-এর প্রয়ান দিবস ফাইল ছবি

নয়াদিল্লি, ১৮ মার্চ: আগামী ২৩ মার্চ রাজধানীতে কেন্দ্রের জনবিরোধী কপোর্রেট নীতির বিরুদ্ধে শহিদ-দিবস পালনের ডাক দিয়েছে অল ইন্ডিয়া কিষান সভা, অল ইন্ডিয়া এগ্রিকালচারাল ওয়ার্কার্স ইউনিয়ন এবং সেন্টার অফ ইন্ডিয়ান ট্রেড ইউনিয়নস। সীমান্তে কৃষকদের প্রতিবাদস্থলেই এই শহিদ দিবস পালন করা হবে বলে জানা গিয়েছে।

এক প্রেস বিবৃতিতে এই ৩টি সংগঠনের তরফে সমস্ত কৃষি শ্রমিক, শ্রমিক ইউনিয়ন, পড়ুয়া ও সমাজের সব স্তরের সাধারণ মানুষকে যোগ দেওয়ার জন্য আবেদন করা হয়েছে। কৃষক-বিরোধী ও শ্রমিক-বিরোধী নরেন্দ্র মোদি সরকারের বিরুদ্ধে একজোট হয়ে লড়াইয়ে বার্তাও দেওয়া হয়েছে এই প্রেস বিবৃতিতে। এবছরের শহিদ দিবসে ভগৎ সিং, সুখদেব এবং রাজগুরুর মতো শহিদদের কথা স্মরণ করে কৃষক সংগঠনগুলো। এইসব শহিদ বীরদের অবদান দেশের অর্থনৈতিক, সামাজিক এবং রাজনৈতিক পরিস্থিতি পরিবর্তন করেছিল। এইসব শহিদরা ব্রিটিশ সরকারের চোখ রাঙানি উপেক্ষা করে লড়াই করে গিয়েছে।

২৩শে মার্চ- ভগৎ সিং-এর প্রয়ান দিবস
বিভিন্ন রাষ্ট্রায়ত্ত ক্ষেত্রে কেন্দ্রের বেসরকারিকরণের সিদ্ধান্তের প্রতিবাদে একজোট শ্রমিক ও কৃষকরা

সেই সময়ের কথা তুলে ধরে প্রেস বিবৃতিতে বলা হয়েছে, বর্তমান সরকার সেই একই অবস্থান নিয়েছে। এখন কৃষকদের সমর্থনে কেউ কথা বললেই তাকে গ্রেপ্তার করা হচ্ছে। তাদের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা দায়ের করা হচ্ছে। ইউএপিএ ধারায় মামলা দায়ের করা হচ্ছে। শুধু তাই নয়, সমস্ত সরকার অধিগৃহীত সংস্থাগুলোকে বেসরকারিকরণ করার জন্য উঠেপড়ে লেগেছে। কেন্দ্র সরকার ও আরএসএস একসঙ্গে মিলে সমাজকে ভেঙে ফেলে জাতপাতের রাজনীতি করতে চাইছে। যার বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই এই শহিদ দিবস পালনের আয়োজন করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in