রেপো রেট বৃদ্ধির ঘোষণার পরেই শেয়ার বাজারে ধস, সেনসেক্স পড়লো প্রায় ১৩০০ পয়েন্ট

এদিন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাস রেপো রেটে ৪০ বেসিস পয়েন্ট বাড়ানোর কথা ঘোষণা বর্তমান রেপো রেট ৪.৪০ শতাংশ এবং সিআরআর ৪.৫ শতাংশ।
রেপো রেট বৃদ্ধির ঘোষণার পরেই শেয়ার বাজারে ধস, সেনসেক্স পড়লো প্রায় ১৩০০ পয়েন্ট
ছবি প্রতীকীছবি সংগৃহীত

আচমকাই ধস শেয়ার বাজারে। বুধবার রিজার্ভ ব্যাঙ্ক রেপো রেট বাড়ানোর কথা ঘোষণা করার পরেই ধস নেমে গেল সেনসেক্সে। এই কপি লেখা পর্যন্ত সেনসেক্স পড়েছে ১,৩০৬.৯৬ পয়েন্ট। সেনসেক্সের সঙ্গে সঙ্গে প্রায় ৩৯৩.৯৫ পয়েন্ট পড়েছে নিফটিও।

মঙ্গলবার সেনসেক্স বন্ধ হয়েছিলো ৫৬,৯৭৫.৭০ পয়েন্টে। বুধবার সকালে বাজার খোলে ৫৭,১২৪.৯১ পয়েন্টে। একসময় ডে হাই ৫৭,১৮৪.২১ করলেও এদিনের ডে লো হয় ৫৫,৫০১.৬০ পয়েন্ট। এখনও পর্যন্ত সেনসেক্স পড়েছে ১,৩১৪.১৬ পয়েন্ট।

মঙ্গলবার নিফটি বন্ধ হয়েছিলো ১৭০৬৯.১০ পয়েন্টে। এদিন বাজার খোলার সময় নিফটি ছিলো ১৭,০৯৬.৬০ পয়েন্টে। ডে হাই ১৭,১৩২.৮৫ পয়েন্ট এবং ডে লো ১৬,৬২৩.৯৫ পয়েন্ট। এই মুহূর্তে নিফটি দাঁড়িয়ে ৪০২.৭৫ পয়েন্ট নেমে ১৬,৬৬৮ পয়েন্টে।

এদিন বাজার পড়ার সঙ্গে সঙ্গে দাম পড়েছে ধানি সার্ভিস, এল অ্যান্ড টি ফিনান্স, শ্রীরাম সিটি ইউনিয়ন ফিনান্স, আদিত্য বিড়লা ক্যাপিটাল, বাজাজ ফিনান্স, শ্রীরাম ট্রান্সপোর্ট ফিনান্স, মান্নাপুরম ফিনান্স লিমিটেড, পিএনবি হাউসিং লিমিটেড, স্পন্দনা স্ফূর্তি ফিনান্সিয়াল লিমিটেড প্রভৃতি শেয়ারের।

দাম পড়েছে রিলায়েন্স, এইচ ডি এফ সি ব্যাঙ্ক, বাজাজ ফিনান্স, হিন্দুস্তান লিভার, টিসিএস, ভারতী এয়ারটেল, এল অ্যান্ড টি, এশিয়ান পেন্টস, আইসিআইসিআই ব্যাঙ্ক প্রভৃতি শেয়ারের।

এদিন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাস রেপো রেটে ৪০ বেসিস পয়েন্ট বাড়ানোর কথা ঘোষণা বর্তমান রেপো রেট ৪.৪০ শতাংশ এবং সিআরআর ৪.৫ শতাংশ। এদিন শক্তিকান্ত দাস জানান, “আজকের রেপো রেট বাড়ানোর সিদ্ধান্তটি ২০২০ সালের মে মাসের রেট অ্যাকশনের বিপরীত হিসাবে দেখা যেতে পারে।

ছবি প্রতীকী
ভারতের অর্থনীতি কি ডুবন্ত?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.