Adani University: আদানি গ্রুপের বেসরকারি বিশ্ববিদ্যালয়কে অনুমোদন গুজরাট বিধানসভায়

‘আদানি ইনস্টিটিউট অফ এডুকেশন অ্যান্ড রিসার্চ’ (AIER) স্থাপনের জন্য আদানি গ্রুপের তরফ থেকে আবেদন জমা দেওয়া হয়েছিল। সেই আবেদন সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে।
Adani University: আদানি গ্রুপের বেসরকারি বিশ্ববিদ্যালয়কে অনুমোদন গুজরাট বিধানসভায়
গ্রাফিক্স - নিজস্ব

গুজরাট স্টেট প্রাইভেট ইউনিভার্সিটি অ্যাক্ট-২০০৯’ এর অধীনে বেসরকারি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য একটি বিল পাস করা হয় গুজরাট বিধানসভায়। ‘আদানি ইনস্টিটিউট অফ এডুকেশন অ্যান্ড রিসার্চ’ (AIER) স্থাপনের জন্য আদানি গ্রুপের তরফ থেকে আবেদন জমা দেওয়া হয়েছিল। সেই আবেদন সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে।

আদানি ফাউন্ডেশনের চেয়ারপার্সন এবং আদানি ইনস্টিটিউট ফর এডুকেশন অ্যান্ড রিসার্চ (এআইইআর)-এর ট্রাস্টি ডঃ প্রীতি জি আদানি বলেন, “ ভারতে শিল্পের প্রয়োজনীয়তা এবং শিক্ষা ব্যবস্থার মধ্যে ব্যবধান দেখা দিয়েছে।” তিনি আরও বলেন – “সঠিক প্রশিক্ষনের মাধ্যমে এই ব্যবধানকে পূরণ করতে সক্রিয় পদক্ষেপ গ্রহণ করা গুরুত্বপূর্ণ। আদানি বিশ্ববিদ্যালয়ে আমরা এমন একটি মডেল তৈরি করতে চাইছি, যা শিল্পের প্রয়োজনীয়তার সাথে সামঞ্জস্যপূর্ণ। জ্ঞান, সঠিক দক্ষতা এবং সঠিক দৃষ্টিভঙ্গির মাধ্যমে শিক্ষার্থীদের পেশাদার করার লক্ষ্য আমাদের। যাতে তারা দেশ গঠনে কাজে লাগতে পারে।”

ডাঃ প্রীতি জি. আদানি যোগ করেছেন – “আদানি বিশ্ববিদ্যালয়ের একটি জ্ঞান-ভিত্তিক ইকোসিস্টেম রূপান্তরমূলক গবেষণাকে উত্সাহিত করবে। যা বাস্তব-বিশ্বের সমস্যাগুলিকে মোকাবিলা করার উপর দৃষ্টি নিবদ্ধ করে। আমরা উত্পাদনশীলতা বৃদ্ধিতে অবদান রাখার জন্য একটি প্ল্যাটফর্ম তৈরি করতে চাই। সাথে সাথে সামাজিক ও জাতীয় সংহতি অর্জন করতে চাই। এই বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সামাজিক, নৈতিক এবং আধ্যাত্মিক মূল্যবোধ গড়ে তুলবে।”

প্রসঙ্গত, গুজরাট রাজ্য শিক্ষা বিভাগ দ্বারা মনোনীত একটি কমিটিদ প্রথমে আদানি গ্রুপের বিশ্ববিদ্যালয় গড়ার আবেদন যাচাই করে।কমিটির সুপারিশের ভিত্তিতে গুজরাট সরকার এই আবেদনটি রাজ্য বিধানসভায় বিবেচনার জন্য নিয়ে আসে। সূত্রের খবর অনুযায়ী ২০২২ সাল থেকেই আদানি বিশ্ববিদ্যালয় তাদের কর্মকান্ড শুরু করবে।

Adani University: আদানি গ্রুপের বেসরকারি বিশ্ববিদ্যালয়কে অনুমোদন গুজরাট বিধানসভায়
লাফিয়ে লাফিয়ে বাড়ছে সম্পদ, ১০০ বিলিয়ন ডলার ক্লাবে ঢুকে পড়লেন গৌতম আদানি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in