Salman Kurshid: বিচারযোগ্য অপরাধ করেছেন সালমান খুরশিদ, FIR দায়ের করার নির্দেশ উত্তরপ্রদেশ আদালতের

অযোধ্যা নিয়ে সম্প্রতি একটি বই প্রকাশিত হয়েছে খুরশিদের। বইয়ে উগ্র হিন্দুত্ববাদকে বোকো হারাম এবং আইসিসের সাথে তুলনা করেছেন তিনি। এই কারণে তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করার নির্দেশ দিয়েছে আদালত।
Salman Kurshid: বিচারযোগ্য অপরাধ করেছেন সালমান খুরশিদ, FIR দায়ের করার নির্দেশ উত্তরপ্রদেশ আদালতের
সালমান খুরশিদফাইল ছবি সংগৃহীত

সিনিয়র কংগ্রেস নেতা সালমান খুরশিদের বিরুদ্ধে এফআইআর দায়ের করার নির্দেশ দিল উত্তরপ্রদেশের একটি আদালত। অযোধ্যা নিয়ে সম্প্রতি একটি বই প্রকাশিত হয়েছে খুরশিদের। 'Sunrise Over Ayodhya: Nationhood in our times' নামক ওই বইয়ে উগ্র হিন্দুত্ববাদকে বোকো হারাম এবং আইসিসের সাথে তুলনা করেছেন তিনি। এই কারণে তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করার নির্দেশ দিয়েছে আদালত।

অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শান্তনু ত্যাগী খুরশিদের বিরুদ্ধে এফআইআর দায়ের করার নির্দেশ দিয়েছেন। বকশি কা তালাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আইনের নির্দিষ্ট ধারায় এফআইআর দায়ের করার এবং বিষয়টির সঠিক তদন্ত নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন তিনি।

শুভাঙ্গী তিওয়ারি নামে এক ব‍্যক্তির আবেদনের ভিত্তিতে এই নির্দেশ দিয়েছেন আদালত। ম‍্যাজিস্ট্রেট বলেন, "আবেদন পর্যালোচনা করে আমার মনে হয়েছে বিচারযোগ্য অপরাধ করেছেন সালমান খুরশিদ।" আগামী তিনদিনের মধ্যে খুরশিদের বিরুদ্ধে দায়ের করা এফআইআরের কপি আদালতে পাঠানোর নির্দেশ দিয়েছেন তিনি।

আবেদনকারী তাঁর আবেদনে বলেছিলেন, খুরশিদের লেখা বইয়ের কিছু অংশ হিন্দুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে।‌ তিনি আরও বলেছেন, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে এফআইআর দায়ের করার জন্য থানায় আবেদন করেছিলেন তিনি, কিন্তু পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি।

প্রসঙ্গত, এর আগে খুরশিদের এই বই বিলা-বিক্রি বন্ধের দাবিতে দিল্লির পাটিয়ালা হাউস আদালতের দ্বারস্থ হয়েছিলেন এক ব‍্যক্তি। আদালত সেই আবেদন খারিজ করে দিয়েছে।

-With IANS Inputs

সালমান খুরশিদ
'বাক স্বাধীনতা হনন হবে' - সলমন খুরশিদের বই বিক্রি বন্ধ করার আবেদন খারিজ আদালতের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in