উদ্বোধনের ৬ দিন পর এক রাতের বৃষ্টিতেই ডুবল ৮,০০০ কোটির রাস্তা, মোদীর বিরুদ্ধে ক্ষোভ নিত্যযাত্রীদের

এক্সপ্রেসওয়েটি উদ্বোধনের জন্য প্রস্তুত ছিল কিনা তা নিয়ে প্রশ্ন তুলেছেন নিত্যযাত্রীরা। তাঁদের দাবি, সামনেই ভোট, তাই জনগণের মন জয় করতে পুরোপুরি তৈরি হওয়ার আগেই ব্রিজটি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী।
জলমগ্ন ব্রিজ
জলমগ্ন ব্রিজছবি সংগৃহীত

মাত্র ছয় দিন আগেই ধুমধাম করে কর্ণাটকের বেঙ্গালুরু-মাইসুরু হাইওয়ে উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মাত্র এক রাতের বৃষ্টিতেই ডুবে গেল সেই ঝাঁ চকচকে এক্সপ্রেসওয়ে। এই ঘটনায় অত্যন্ত ক্ষুব্ধ নিত্যযাত্রীরা। প্রধানমন্ত্রী এবং রাজ্যের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তাঁরা।

বেঙ্গালুরুর পার্শ্ববর্তী রামানগর জেলায় ৮ হাজার ৪৮০ কোটি টাকার বিনিময়ে ১০ লেনের ওই হাইওয়েটি তৈরি করা হয়েছে। রবিবার (১২ মার্চ) ১১৮ কিমি দীর্ঘ এই এক্সপ্রেসওয়েটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। শুক্রবার রাতের ভারী বৃষ্টির কারণে জলমগ্ন হয়ে পড়ে রাস্তাটি। যার ফলে এলাকায় দীর্ঘ সময় ধরে তীব্র যানজটের সৃষ্টি হয় এবং একাধিক বাম্পার-টু-বাম্পার (bumper-to-bumper) দুর্ঘটনা ঘটে।

এক্সপ্রেসওয়েটি উদ্বোধনের জন্য প্রস্তুত ছিল কিনা তা নিয়ে প্রশ্ন তুলেছেন নিত্যযাত্রীরা। তাঁদের দাবি, সামনেই ভোট, তাই জনগণের মন জয় করতে পুরোপুরি তৈরি হওয়ার আগেই ব্রিজটি উদ্বোধন করে দিয়েছেন প্রাধানমন্ত্রী।

বিকাশ নামের এক নিত্যযাত্রী সংবাদমাধ্যমের সামনে ক্ষোভ উগরে দিয়ে বলেন, "আমার মারুতি সুইফ্ট গাড়িটি জলমগ্ন ব্রিজে অর্ধেক ডুবে গিয়েছিল। এটি বন্ধ হয়ে গিয়েছিল। পেছন থেকে আসা একটি লরি আমার গাড়িতে ধাক্কা দেয়। এর জন্য দায়ী কে? আমি মুখ্যমন্ত্রী বোম্মাইকে অনুরোধ করছি আমার গাড়িটি সারিয়ে দেওয়ার জন্য। প্রধানমন্ত্রী মোদী হাইওয়েটি উদ্বোধন করেছেন, তিনি কি সড়ক ও পরিবহন মন্ত্রনালয়ের কাছে আগে জানতে চেয়েছিলেন রাস্তাটি উদ্বোধনের জন্য প্রস্তুত কিনা?”

আর এক দুর্দশাগ্রস্ত যাত্রী নাগারাজু বলেন, “আন্ডারব্রিজে জল জমে যাওয়ার পরপরই একাধিক দুর্ঘটনা ঘটে। প্রথমটি আমার গাড়ির সাথে হয়... এবং তারপরে সাত থেকে আটটি গাড়ির সাথে বাম্পার-টু-বাম্পার দুর্ঘটনা ঘটে (একটি গাড়ির পিছনে আর একটি গাড়ি এসে ধাক্কা দেওয়া)। জল বেরিয়ে যাওয়ার কোনও জায়গা নেই। এখন যদি খবর আসতো যে প্রধানমন্ত্রী আসছেন এখানে, তাহলে ১০ মিনিটের মধ্যে এই জল বের করে দিত প্রশাসন। আপনারা কি দেখতে পাচ্ছেন না যে সাধারণ মানুষের কষ্ট হচ্ছে? এর জন্য দায়ী কে?"

জলমগ্ন ব্রিজ
গান্ধী পরিবারকে অপমান! প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের নোটিস কংগ্রেসের
জলমগ্ন ব্রিজ
হাওয়া বদল! প্রায় ১৬ বছর পর নন্দীগ্রামে ‘গণশক্তি’র বোর্ড লাগালো সিপিআই(এম)

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in