Madhya Pradesh: মধ্যপ্রদেশের বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ! মৃত ৬, আহত বহু, পুড়ে ছাই ৫০-র বেশি বাড়ি

People's Reporter: মঙ্গলবার সকালে ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে মধ্যপ্রদেশের হারদা। হারদার বৈরাগড় এলাকায় অবৈধ বাজি কারখানায় আগুন ধরে যায়।
মধ্যপ্রদেশের বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ
মধ্যপ্রদেশের বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণছবি - সংগৃহীত

মধ্যপ্রদেশের এক বাজি কারখানায় ভয়াবহ আগুন। আগুনে ভস্মীভূত হয়ে ৬ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। আহত হয়েছেন কমপক্ষে ৬০ জন। এছাড়া ৫০টির বেশি বাড়ি পুড়ে ছাই হয়েছে গেছে।

মঙ্গলবার সকালে ভয়াবহ বিস্ফোরণে কেঁপে ওঠে মধ্যপ্রদেশের হারদা। হারদার বৈরাগড় এলাকায় অবৈধ বাজি কারখানায় আগুন ধরে যায়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই এই অবৈধ বাজি কারখানায় বাজি তৈরি হয়। প্রশাসন সবটাই জানে। বারবার জানানোর সত্ত্বেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।

প্রশাসন সুত্রে খবর, ৫০টির বেশি বাড়ি ভস্মীভূত হয়েছে। এছাড়া ১২টি বাড়ি কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রায় ১০০টি বাড়ি খালি করা হয়েছে। শুধু বাড়ি নয়, কারখানার আশে পাশে থাকা বহু মোটরবাইকও পুড়ে যায়। কারখানার ভিতর প্রচুর পরিমাণে বাজি মজুত থাকার কারণে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না বলে খবর।

এই ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মধ্যপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রী মোহন যাদব। এক্স হ্যান্ডেলে তিনি বলেন, "মন্ত্রী উদয় প্রতাপ সিং এবং প্রশাসনিক কর্তারা হাদরাতে যাচ্ছেন। পুরো বিষয়টির তদন্ত হবে। ভোপালের মেডিক্যাল কলেজ প্রস্তুত রাখা হয়েছে। আহতদের দ্রুত মেডিক্যাল কলেজে ভর্তি করে চিকিৎসা করা হচ্ছে। পাশাপাশি ঘটনাস্থলে দমকলের আরও একাধিক ইঞ্জিন পাঠানো হয়েছে।"

জেলা কালেক্টর বলেন, এখনও উদ্ধার কাজ চলছে। দমকলকর্মীরা যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছেন। এছাড়া আমরা জাতীয় বিপর্যয় মোকাবিলা দলেরও সাহায্য নিচ্ছি।

মধ্যপ্রদেশের বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ
Goa: নরেন্দ্র মোদীর সভার জন্য মারগাঁওতে স্কুল-কলেজ বন্ধ রাখতে সরকারি নির্দেশ! নিন্দায় কংগ্রেস
মধ্যপ্রদেশের বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ
Supreme Court: 'গণতন্ত্রের উপহাস' - চণ্ডীগড় মেয়র নির্বাচন নিয়ে ক্ষোভ প্রকাশ প্রধান বিচারপতির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in