Jammu & Kashmir: ফের অশান্ত কাশ্মীর, সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে শহিদ ৫ জওয়ান! এখনও চলছে এনকাউন্টার

People's Reporter: ঘটনাস্থলেই প্রাণ হারান ৪ জন সেনা জওয়ান। বাকিদের দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে একজনের মৃত্যু হয় হাসপাতালে।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকী

কাশ্মীরের পুঞ্চে সেনা জঙ্গি গুলির লড়াইয়ে শহিদ হলেন ৫ সেনা জওয়ান। আহত আরও ৩ সেনা। পুঞ্চের ডেরা কি গলি এলাকায় হামলা চালায় জঙ্গিরা। এই নিয়ে এক মাসের মধ্যে দ্বিতীয় বার হামলা চালালো জঙ্গিরা। সেনা জঙ্গির মধ্যে এখনও চলছে গুলির লড়াই।

বুধবার রাত থেকেই ডেরা কি গলি এলাকায় অভিযান চালাচ্ছিল সেনাবাহিনী। বৃহস্পতিবার রাজৌরির পুঞ্চে বিকেল ৩.৪৫ নাগাদ সেনাবাহিনীর দুটি গাড়ি লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। ওই দুটি গাড়ি সুরানকোট থানা এলাকার বাফলিয়াজ থেকে রাজৌরির দিকে যাচ্ছিল। রাস্তার একটি সংকীর্ণ স্থানে হামলা চালায় জঙ্গিরা। গাড়ি লক্ষ্য করে গুলি ও গ্রেনেড ছুঁড়তে থাকে জঙ্গিরা। বৃহস্পতিবার থেকে এখনও থামেনি গুলির লড়াই।

এক সেনা আধিকারিক জানান, 'ডিকেজি (ডেরা কি গলি) এলাকায় গোপন সূত্র মারফত খবর পেয়ে যৌথ অভিযান চালানো হয়। সন্ত্রাসবাদীরা হামলা চালাতেই পাল্টা এনকাউন্টার প্রক্রিয়া শুরু হয়েছে'।

এই ঘটনার দায় স্বীকার করেছে লস্কর ই তইবার শাখা সংগঠন দ্য পিপলস অ্যান্টি-ফ্যাসিস্ট ফ্রন্ট। জঙ্গিদের হামলায় ঘটনাস্থলেই প্রাণ হারান ৪ জন সেনা জওয়ান। আহতদের দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে একজনের মৃত্যু হয়।

উল্লেখ্য, কিছু দিন আগেই রাজৌরির কালাকোটে সন্ত্রাসবিরোধী অভিযান চলাকালীন সেনা জঙ্গির গুলির লড়াই চলেছিল। যেখানে দুই ক্যাপ্টেন সহ মোট ৫ জন সেনা শহীদ হন। এছাড়া ২০২৩ সালেই এপ্রিল ও মে মাসে দুটি হামলায় ১০ জন সেনা শহীদ হন। শেষ ২ বছরে জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছেন ৩৫ জন সেনা।

ছবি - প্রতীকী
Priyanka Gandhi Vadra: বিজেপি শাসনে সংসদ, সীমানা, সমাজ কিছুই নিরাপদ নয় - প্রিয়াঙ্কা গান্ধী বঢরা
ছবি - প্রতীকী
পুলিশের সাথে বচসার মাঝেই নবান্নের সামনে ধর্নায় DA আন্দোলনকারীরা, আদালতের নির্দেশে কমল সময়

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in