ভোপালে সরকারি হাসপাতালে আগুন, ঝলসে মৃত্যু ৪ সদ্যজাতের

মোট ৪০ জন শিশু ছিল ওয়ার্ডে। ৩৬ জন সুরক্ষিত রয়েছে। রাজ‍্যের মেডিক্যাল এডুকেশন মন্ত্রী বিশ্বাস সারং রাতেই ঘটনাস্থলে যান।
ভোপালে সরকারি হাসপাতালে আগুন, ঝলসে মৃত্যু ৪ সদ্যজাতের
আগুন লাগার পরভিডিওর স্ক্রিনশট

মধ‍্যপ্রদেশে সরকারি শিশু হাসপাতালে বিধ্বংসী আগুন। ঝলসে মৃত্যু হলো ৪ সদ্যজাতের। তবে এই মুহূর্তে আগুন নিয়ন্ত্রণে এসেছে।

ভোপালের কমলা নেহেরু চিল্ড্রেন হসপিটালের সদ‍্যজাত বিভাগে সোমবার রাতে আগুন লাগে। রাজ‍্যের মেডিক্যাল এডুকেশন মন্ত্রী বিশ্বাস সারং রাতেই ঘটনাস্থলে যান। তিনি জানিয়েছেন, "সম্ভবত শর্টসার্কিটের কারণে বিশেষ সদ‍্যজাত পরিচর্যা ইউনিটে আগুন লেগে চার শিশুর মৃত্যু হয়েছে। ঘটনার খবর পেয়েই আমরা সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছেছি। ওয়ার্ডের ভেতরে পুরো অন্ধকার ছিল। মোট ৪০ জন শিশু ছিল ওয়ার্ডে। ৩৬ জন সুরক্ষিত রয়েছে। তাদের পাশের ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়েছে।"

এই ঘটনায় মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ট‍্যুইটারে লেখেন, "আমরা তিনজন শিশুকে বাঁচাতে পারিনি, যাঁরা আগে থেকেই গুরুতর অসুস্থ ছিলেন। খুবই বেদনাদায়ক ঘটনা এটি। দ্রুত উদ্ধারকার্য সম্পন্ন করা হয়। আগুন নিয়ন্ত্রণে এসেছে। কিন্তু দুর্ভাগ্যবশত তিন শিশুর জীবন বাঁচানো যায়নি।" মুখ্যমন্ত্রীর এই ট‍্যুইটের পরে আরও এক শিশুর মৃত্যুর খবর পাওয়া যায়।

স্বাস্থ্য এবং মেডিক্যাল শিক্ষার অতিরিক্ত মুখ্যসচিব মহম্মদ সুলেমানের নেতৃত্বে এই ঘটনার উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। মৃত শিশুর পরিবারকে চার লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করা হবে বলে জানিয়েছেন তিনি।

এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন কংগ্রেস নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in