নরেন্দ্র মোদী, চন্দ্রবাবু নাইডু এবং নীতিশ কুমার (বামদিক থেকে)
নরেন্দ্র মোদী, চন্দ্রবাবু নাইডু এবং নীতিশ কুমার (বামদিক থেকে)ছবি - চন্দ্রবাবু নাইডুর ফেসবুক পেজ

Modi 3.0 Cabinet: মন্ত্রিসভায় জায়গা হতে পারে টিডিপির ৪ সাংসদের, জেডিইউ-র দখলে ২ মন্ত্রক! খবর সূত্রে

People's Reporter: সূত্রের খবর, নতুন মন্ত্রিসভায় টিডিপির ৪ জন সাংসদের জায়গা হতে পারে। যার মধ্যে তিন জনের নাম জানা যাচ্ছে।

রবিবার তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী পদে শপথ নেবেন নরেন্দ্র মোদী। তাঁর সাথে বেশ কয়েকজন হেভিওয়েট নেতারাও শপথ নেবেন বলেই জানা যাচ্ছে। তালিকাতে রয়েছে জেডিইউ এবং টিডিপির একজন করে সাংসদ। একাধিক মিডিয়া সূত্রে খবর মোদী মন্ত্রিসভায় টিডিপি থেকে এবার চারজন মন্ত্রীর স্থান হতে পারে।

২০২৪ লোকসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা (২৭২) না পেয়ে শরিকদলের কাছে বেশ চাপেই রয়েছে বিজেপি (২৪০)। এনডিএ শরিকগুলির আসন সংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে চন্দ্রবাবুর তেলেগু দেশম পার্টি (১৬) এবং তৃতীয় স্থানে নীতিশ কুমারের জেডিইউ (১২)। এই দুই শরিকদের একাধিক 'আবদার' মেটাতে বাধ্য হচ্ছে বিজেপি। তবে টিডিপির দাবি করা স্পিকার পদ ছাড়তে নারাজ বিজেপি।

সূত্রের খবর, নতুন মন্ত্রিসভায় টিডিপির ৪ জন সাংসদের জায়গা হতে পারে। যার মধ্যে তিন জনের নাম জানা যাচ্ছে। তাঁরা হলেন রাম মোহন নাইডু, জি এম হরিশ (বালাযোগী) এবং দগ্গুমাল্লা প্রসাদ রাও। শ্রীকাকুলম কেন্দ্র থেকে ৩ লক্ষ ২৭ হাজারের বেশি ভোটে জয়ী হন রামমোহন নাইডু। অমলাপূরম আসন থেকে ৩ লক্ষ ৪০ হাজারের বেশি ব্যবধানে জেতেন জি এম হরিশ এবং চিত্তুর কেন্দ্র থেকে ২ লক্ষ ২০ হাজারের বেশি ব্যবধানে জয়ী হন দগ্গুমাল্লা প্রসাদ রাও।

জেডিইউ-র তরফ থেকে লালন সিং (মুঙ্গের কেন্দ্র) এবং রামনাথ ঠাকুরের (রাজ্যসভার সাংসদ) নাম প্রস্তাব দেওয়া হয়েছে মন্ত্রী হিসেবে। লালন সিং মুঙ্গের কেন্দ্র থেকে ৮০ হাজারের বেশি ব্যবধানে হারান আরজেডি প্রার্থী অনিতা কুমারীকে। এখন কে কোন মন্ত্রক পান সেটাই দেখার।

 রবিবার সন্ধ্যা সওয়া ৭টায় রাষ্ট্রপতি ভবনের সামনে শপথ নেবেন মোদী। কড়া ত্রিস্তরীয় নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে দেশের রাজধানীকে। রাষ্ট্রপতি ভবন এবং আশপাশের অঞ্চলকে ‘নো ফ্লাই জ়োন’ ঘোষণা করা হয়েছে। রবিবার থেকেই দিল্লির উপর নজর রাখতে আকাশে ক্রমাগত চক্কর দেবে বায়ুসেনা এবং স্থলসেনার ‘আর্মি অ্যাভিয়েশন কোর’-এর হেলিকপ্টার।

আগামীকাল নরেন্দ্র মোদীর শপথ গ্রহণে উপস্থিত থাকবেন শ্রীলঙ্কার রাষ্ট্রপতি রনিল বিক্রমাসিংহে, মলদ্বীপের রাষ্ট্রপতি মহম্মদ মুইজ্জু, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মরিশাসের প্রধানমন্ত্রী প্রবিন্দ কুমার জগনাথ, নেপালের প্রধানমন্ত্রী, পুষ্প কমল দাহাল, ভুটানের প্রধানমন্ত্রী, শেরিং তোবগে সহ অন্যান্য দেশের রাষ্ট্রদূতরাও।

নরেন্দ্র মোদী, চন্দ্রবাবু নাইডু এবং নীতিশ কুমার (বামদিক থেকে)
NEET 2024: নিটেও একাধিক কারচুপি! পরীক্ষার্থীদের ভবিষ্যত নিয়ে খেলা হচ্ছে - বিজেপিকে নিশানা কংগ্রেসের
নরেন্দ্র মোদী, চন্দ্রবাবু নাইডু এবং নীতিশ কুমার (বামদিক থেকে)
Prashant Kishor: 'আর কখনও ভবিষ্যদ্বাণী করব না', ভুল স্বীকার পিকের! ব্যাখ্যাও দিলেন BJP-র এমন ফলাফলের
নরেন্দ্র মোদী, চন্দ্রবাবু নাইডু এবং নীতিশ কুমার (বামদিক থেকে)
Congress: লোকসভা ভোটে উত্তরপ্রদেশে দারুণ সাফল্য, রামরাজ্যে ‘ধন্যবাদ যাত্রা’ আয়োজন কংগ্রেসের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

logo
People's Reporter
www.peoplesreporter.in