Karnataka: গোরু পাচারের দায়ে কর্ণাটকে ৪ বিজেপি কর্মী গ্রেফতার

তিনটি গাড়িতে করে ৬টি পূর্ণবয়স্ক গরু ও ২টি বাছুরকে বেআইনিভাবে রাজ্যের উজিরে শহর থেকে ধর্মস্থলা শহরে পাচার করা হচ্ছিল।
পুলিশের হাতে বাজেয়াপ্ত তিন গাড়ি
পুলিশের হাতে বাজেয়াপ্ত তিন গাড়িছবি সৌজন্য, দ্য নিউজ মিনিট

গরু পাচার করতে গিয়ে কর্ণাটকের ধর্মস্থলা শহরে পুলিশের হাতে ধরা পড়ল চার বিজেপি কর্মী। বেআইনিভাবে গবাদি পশু পাচার করার অভিযোগে ওই চারজনকে গ্রেফতার করেছে ধর্মস্থলা পুলিশ। পাশাপাশি, তথ্য-প্রমাণ হিসেবে বাজেয়াপ্ত করা হয়েছে তিনটি গাড়ি-সহ মোট ৮টি গবাদি পশু।

ধর্মস্থলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ইতিমধ্যেই ওই চারজনকে হেফাজতে নিয়ে ঘটনার তদন্ত শুরু করে দেওয়া হয়েছে। পাশাপাশি, ওই চারজনের বিরুদ্ধে পুলিশের তরফেই একটি মামলা রুজু করা হয়েছে।

গোপন সূত্রে এই পাচারের খবর পেয়ে ধর্মস্থলা পুলিশের একটি দল নিয়ে এই গোটা অভিযানটি পরিচালনা করেন সাব-ইনস্পেক্টর অনিল কুমার। ধর্মস্থলার কন্যাড়ি এলাকার রাম মন্দির সংলগ্ন অঞ্চল থেকে ওই চার অভিযুক্তকে হাতেনাতে ধরে পুলিশ। ধর্মস্থলা পুলিশের তরফে ওই চারজনের পরিচয় নিয়ে বলা হয়েছে, গ্রেফতার হওয়া ব্যক্তিরা যথাক্রমে নাভুর গ্রাম, বেলথাঙ্গাদি, আরকালগুড় ও হোলেনারসিপুরা শহরের বাসিন্দা। প্রাথমিক তদন্তের পর প্রত্যেকেই ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সক্রিয় কর্মী বলে জানা গিয়েছে।

প্রাথমিক তদন্তে পুলিশ আরও জানতে পেরেছে, তিনটি গাড়িতে করে ৬টি পূর্ণবয়স্ক গরু ও ২টি বাছুরকে বেআইনিভাবে রাজ্যের উজিরে শহর থেকে ধর্মস্থলা শহরে পাচার করা হচ্ছিল। চার অভিযুক্তকে গ্রেফতার করার পাশাপাশি ওই ৮টি পশুকেও তথ্য-প্রমাণ হিসেবে বাজেয়াপ্ত করা হয়েছে। গাড়িগুলিকেও বাজেয়াপ্ত করেছে ধর্মস্থলা পুলিশ।

৮টি গবাদি পশুর মোট বাজারমূল্য প্রায় ৬৫ হাজার টাকার কাছাকাছি হতে পারে বলে জানিয়েছে পুলিশ। অন্যদিকে, তিনটি গাড়ির মধ্যে ২টি সাধারণ গাড়ি ও একটি পিক-আপ ভ্যান রয়েছে, সব মিলিয়ে যার বর্তমান মূল্য কমবেশি ৭ লক্ষ টাকা। ইতিমধ্যেই অভিযুক্ত ওই চার বিজেপি কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা তদন্ত শুরু করা হয়েছে বলে জানানো হয়েছে পুলিশ সূত্রে।

পুলিশের হাতে বাজেয়াপ্ত তিন গাড়ি
সাম্প্রদায়িক হিংসায় মৃতদের পরিবারকে ২৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ কর্ণাটক সরকারের
পুলিশের হাতে বাজেয়াপ্ত তিন গাড়ি
Karnataka Polls: কর্ণাটক বিধানসভা নির্বাচনে জয় পরাজয় - সরল পাটিগণিত নাকি আরও কিছু?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in